টেলকো টেক

অপো এ৫ এস

ফ্যাশনসচেতন ও তারুণ্যনির্ভর স্মার্টফোন ব্র্যান্ড অপো সম্প্রতি বাংলাদেশের বাজারে এনেছে সাশ্রয়ী দামের সর্বাধুনিক স্মার্টফোন অপো ‘এ৫ এস’। অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, গ্রাহকের হাতে সুলভ মূল্যে সর্বাধুনিক প্রযুক্তি তুলে দেওয়ার মাধ্যমে নিজেদেরই ছাড়িয়ে যাওয়ার প্রত্যয়ে আমরা বাজারে এনেছি অপো এ৫ এস।
১৯:৯ অনুপাতের ১৫২০ী৭২০ পিক্সেল রেজুলেশনের ছয় দশমিক দুই ইঞ্চি ওয়াটারড্রপ এলসিডি স্ক্রিনযুক্ত এর ডিসপ্লে। প্রযুক্তি ও উৎপাদনশীলতায় নিরন্তর উদ্ভাবনের মাধ্যমে পর্দার ওপরের দিকে থাকা জলকণার মতো ক্ষুদ্র অংশটিতে রয়েছে ফ্রন্ট ক্যামেরা, লাইট সেন্সর ও ও ইয়ারপিস। এ কারণে ৮৯ দশমিক ৩৫ শতাংশের স্ক্রিন-টু-বডি অনুপাতে একই সঙ্গে আকর্ষণীয় ও কার্যকর ওয়াটারড্রপ ডিসপ্লে তৈরি করা সম্ভব হয়েছে। গেম খেলা, ভিডিও দেখা কিংবা সাধারণ ওয়েব ব্রাউজিংয়ের ক্ষেত্রেও এক অনন্যসাধারণ অভিজ্ঞতা দেবে এ স্মার্টফোনটি।
এফ২.০ অ্যাপারচার সমৃদ্ধ আট মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়ে দুর্দান্ত ছবি তোলা যাবে। কৃত্রিম বুদ্ধিমত্তা ও বিগ ডেটা প্রযুক্তির বদৌলতে এর ফ্রন্ট ক্যামেরা নৈসর্গিক শোভা ও ব্যক্তির পছন্দ অনুযায়ী বিউটিফিকেশন করতে সক্ষম। এমনকি কৃত্রিম আলো ব্যবহার করেও ছবি তোলা সম্ভব। এছাড়া অপো এ৫ এসে রয়েছে ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা, যা ছবির ব্যাকগ্রাউন্ড ঝাপসা করে দেওয়ার মাধ্যমে দারুণ পোর্ট্রেট ছবি তুলতে সক্ষম। কৃত্রিম বুদ্ধিমত্তা আর বিউটিফিকেশন প্রযুক্তির মিশেলে অতীতের যে কোনো সময় থেকে পোর্ট্রেট ফটোগ্রাফি করা এখন আরও আকর্ষণীয়। এর মূল ক্যামেরায় ৫পি লেন্স ব্যবহার করায় আলো নিয়ন্ত্রণের মাধ্যমে আরও ঝকঝকে ছবি তোলা যাবে।
স্টাইলিশ ডিজাইন ও দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফ ছাড়াও এ৫ এসে রয়েছে বছরের সবচেয়ে আলোচিত ওয়াটারড্রপ স্ক্রিন ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। শক্তিশালী ৪২৩০ এমএএইচ ব্যাটারি ছাড়াও এতে থাকা আর্টিফিশিয়াল অ্যালগরিদম অপটিমাইজ করার মাধ্যমে শক্তিক্ষয় কমিয়ে আনে উল্লেখযোগ্য মাত্রায়; ফলে দীর্ঘস্থায়ী হয় এর ব্যাটারি লাইফ। ফোনটির দাম ১৪ হাজার ৯৯০ টাকা।

সর্বশেষ..