আইএফআইসি ও প্রাইম ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে আইএফআইসি ব্যাংক লিমিটেড ও প্রাইম ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আইএফআইসি ব্যাংক: সদ্য সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৩৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৪৯ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ জুন বেলা ১১টায় অফিসার্স ক্লাব, ২৬ বেইলী রোড, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।

প্রাইম ব্যাংক: আলোচিত সময় কোম্পানিটি সাত শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ১৮ পয়সা এবং এনএভি হয়েছে ২৪ টাকা ১১ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন জন্য এজিএম আগামী ২৪ মে বেলা ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউশন কেআইবি কমপ্লেক্স, কৃষি খামার সড়ক, ফার্মগেট ঢাকার অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ মে।