কোম্পানি সংবাদ

আট মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে ৮ মিউচুয়াল ফান্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
গ্রামীণ ওয়ান: স্কিম টু: আলোচ্য সময়ে ফান্ডটি ৯ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে এক টাকা ১২ পয়সা এবং ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১১ টাকা ২৮ পয়সা আর বাজারদরে ১৯ টাকা ৭২ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৩১ পয়সা ও ১১ টাকা ৩৬ পয়সা আর ১৯ টাকা ৩৩ পয়সা। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড: আলোচ্য সময়ে ফান্ডটি ছয় শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫৩ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১৩ টাকা ৮৯ পয়সা আর বাজারদরে আট টাকা ৮৪ পয়সা। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
আইসিবি এমপ্লয়ি প্রভিডেন্ট এমএফ ওয়ান: স্কিম ওয়ান: আলোচ্য সময়ে ফান্ডটি সাড়ে চার শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩৪ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ৬১ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১২ টাকা ১৩ পয়সা আর বাজারদরে সাত টাকা ৫৬ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১২ টাকা ৩৫ পয়সা আর সাত টাকা ৯৯ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড: আলোচ্য সময়ে ফান্ডটি ছয় শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫৭ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল ৭৫ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১২ টাকা ১২ পয়সা আর বাজারদরে ৮ টাকা ৪৩ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১২ টাকা ২০ পয়সা আর আট টাকা ৬২ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড: আলোচ্য সময়ে ফান্ডটি পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪৯ পয়সা, এটি আগের বছরের একই সময় ছিল ৫২ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১২ টাকা ১৭ পয়সা আর বাজারদরে ৭ টাকা ৮৮ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১২ টাকা ৯ পয়সা আর ৮ টাকা ৩৮ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড: আলোচ্য সময়ে ফান্ডটি চার শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৩৮ পয়সা, এটি আগের বছরের একই সময় ছিল ৫৭ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১১ টাকা ৮৭ পয়সা আর বাজারদরে ৭ টাকা ৪৮ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১১ টাকা ৯৯ পয়সা আর ৭ টাকা ৯৯ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড-ওয়ান: আলোচ্য সময়ে ফান্ডটি ছয় শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫২ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল ৯৬ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১১ টাকা ৫০ পয়সা আর বাজারদরে ৮ টাকা ৬৭ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।
আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ড: আলোচ্য সময়ে ফান্ডটি ছয় শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৫৭ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল ৭৫ পয়সা। ইউনিটপ্রতি সম্পদমূল্য (এনএভি) খরচ মূল্য হিসাবে হয়েছে ১১ টাকা ৫৬ পয়সা আর বাজারদরে ৯ টাকা ১৫ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ১১ টাকা ৫৯ পয়সা আর ৯ টাকা ৩৬ পয়সা। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ সেপ্টেম্বর।

সর্বশেষ..



/* ]]> */