করপোরেট কর্নার

আদনান মাহমুদ চৌধুরী স্ট্র্যাটেজিক ফিন্যান্সের সিইও

স্ট্র্যাটেজিক ফিন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিযুক্ত হয়েছেন বিনিয়োগ ব্যাংকার আদনান মাহমুদ চৌধুরী। পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংকটির সিইও হিসেবে সম্প্রতি তার নিয়োগ অনুমোদন করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
স্ট্র্যাটেজিক ফিন্যান্সে যোগ দেওয়ার আগে আদনান মাহমুদ চৌধুরী শীর্ষস্থানীয় মার্চেন্ট ব্যাংক লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেডের বিনিয়োগ ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত তিনি প্রতিষ্ঠানটির প্রাইমারি মার্কেট সার্ভিসেস বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।
পোর্টফোলিও ব্যবস্থাপনা, ইস্যু ব্যবস্থাপনা, অধিগ্রহণ ও একীভূতকরণ অ্যাডভাইজরি, স্ট্রাকচার্ড ফিন্যান্সিং, করপোরেট অ্যাডভাইজরির মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোয় দক্ষতাসম্পন্ন আদনান মাহমুদ চৌধুরী তার গ্রাহকদের দেড় হাজার কোটি টাকার বেশি মূলধন সংগ্রহে সহযোগিতা করেছেন। সামিট পাওয়ারের সাবসিডিয়ারিগুলোর একীভূতকরণ, কনফিডেন্স ইলেকট্রিকস লিমিটেডের ব্যবসা পৃথকীকরণের মতো অনেক গুরুত্বপূর্ণ বিনিয়োগ ব্যাংকিং সেবায় লংকাবাংলা টিমের নেতৃত্ব দিয়েছেন তিনি।
তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে এমবিএ সম্পন্ন করে ২০১০ সালে লংকাবাংলায় কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে মুম্বাইয়ের বিএসই ইনস্টিটিউটে অধিগ্রহণ ও একীভূতকরণের ওপর বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। বিনিয়োগ ব্যাংকিংয়ের বাইরে একজন মূকাভিনয় শিল্পী হিসেবেও তিনি সুপরিচিত। তিনি প্যান্টোমাইম মুভমেন্ট বাংলাদেশের (মূকাভিনয় থিয়েটার) আজীবন সদস্য। বিজ্ঞপ্তিকরবে। বিজ্ঞপ্তি

 

 

সর্বশেষ..