আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে উড়োজাহাজ কিনছে ভিস্তারা

শেয়ার বিজ ডেস্ক: আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে বোয়িং ও এয়ারবাস থেকে ১৯টি উড়োজাহাজ কিনছে ভারতের নতুন এয়ারলাইনস ভিস্তারা। এজন্য প্রায় ৩১০ কোটি ডলার ব্যয় করবে প্রতিষ্ঠানটি। ভারতে মধ্যম শ্রেণির বিমানভ্রমণের চাহিদা বাড়ায় এ বাজার ধরার চেষ্টা করছে বিভিন্ন এয়ারলাইনস। খবর এএফপি।
সিঙ্গাপুর এয়ারলাইনস ও ভারতের টাটা গ্রুপ যৌথভাবে ভিস্তারা এয়ালাইনস প্রতিষ্ঠা করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ১৯টি উড়োজাহাজের মধ্যে সাতটি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার কেনা হবে। এছাড়া বাকি ১৩টি থাকবে এয়ারবাসের এ-৩২০নিও এবং এ-৩২১নিও মডেলের উড়োজাহাজ।
ভিস্তারার প্রধান নির্বাহী লেসলি থং এক বিবৃতিতে বলেছেন, ভিস্তারার চলার পথে এ উড়োজাহাজ ক্রয়াদেশ একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। ভারতের ক্রমবর্ধমান বাজারে এটি একটি গুরুত্বপূর্ণ অংশ। এর ফলে ভোক্তারা আরও বেশি পছন্দ করার সুযোগ পাবেন বলেও উল্লেখ করেন তিনি।
২০১৫ সালে ভারতে যাত্রা শুরু করে ভিস্তারা এয়ারলাইনস। নতুন ১৯টি উড়োজাহাজ কেনার পাশাপাশি আরও ৩৭টি এয়ারবাস এ-৩২০নিও ভাড়া করা হবে বলে এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হয়েছে। এর মাধ্যমে অভ্যন্তরীট রুটের ফ্লাইট আরও বৃদ্ধির পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইট চালুতে তা সহায়তা করবে। চলতি বছরের শেষ নাগাদ আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা করছে ভিস্তারা। এর আগে চলতি বছরের এপ্রিলে ৭৫টি বোয়িং-৭৩৭ ম্যাক্স মডেলের উড়োজাহাজ কেনার পরিকল্পনার কথা জানায় ভারতের জেট এয়ারলাইনস।