শোবিজ

আবারও পরিচালনায় অনিন্দ্য

শোবিজ ডেস্ক: কলকাতার ছোটপর্দা ও বড়পর্দার নন্দিত অভিনেতা অনিন্দ্য পুলক বন্দ্যোপাধ্যায়। শুধু টালিউড নয় বলিউডের কাহানির মতো ছবিও তার ঝুলিতে রয়েছে। এদিকে অভিনয় ছাড়া পরিচালনার খাতায়ও নাম লিখিয়েছেন তিনি। ইতোমধ্যে ‘স্মাগ’, ‘ওয়াচমেকার’-এর মতো ছবি পরিচালনার দায়িত্ব সামলেছেন অনিন্দ্য। এবার তৃতীয় ছবি ‘কোভেট লেটার’-এর কাজ শুরু করবেন। ইংরেজি ও ইউক্রেনের ভাষার এ ছবির শুটিং শুরু হবে ফেব্রুয়ারির শুরুতেই।
কোভেট লেটার প্রসঙ্গে পরিচালক অনিন্দ্য জানালেন, সাম্প্রতিক অতীতে দেশে নাগরিকত্ব নিয়ে যে তীব্র অশান্তির সৃষ্টি হয়েছে, তা নিয়েই এ ছবি। ভূমিপুত্রদের কীভাবে হেনস্তা করা হচ্ছে, তার গল্পই বলবে এ ছবি। তিনি বলেন, ‘এ ছবির প্রধান চরিত্র লেটার। এটাই চরিত্রের নাম। আসলে নির্দিষ্ট নাম রাখতে চাই না। কারণ সেটা হলে ভাষা, দেশ, কাল ডিফাইন করে। এ লেটার পেশায় ব্লগার। বাংলায় কিছু কথা বলে। কিন্তু ভারতীয় না বাংলাদেশি তা উহ্য থাকে।’
হঠাৎ এ বিষয় নিয়ে ছবির বিষয়ে অনিন্দ্য বলেন, ‘ভারত হিন্দুদেরই হতে হবে, ব্যক্তিগতভাবে এ ধারণায় আমি বিশ্বাস করি না। এখানে সব ধর্মের মানুষের থাকার অধিকার রয়েছে।’ এ ছবিতে অনিন্দ্য অভিনয়ও করছেন। পাশাপাশি ইতালিয়ান মডেল জুলিয়া বারকোভা, মুমতাজ সরকারের মতো শিল্পীও থাকছেন। অনিন্দ্যর মেয়ে ঐশিকা বন্দ্যোপাধ্যায়কেও দেখা যাবে একটি চরিত্রে।

সর্বশেষ..