আবৃত্তি একাডেমির কর্মশালা শুরু ১০ আগষ্ট

বাংলা ভাষার প্রমিত উচ্চারণ, বাচনিক উৎকর্ষ, সংবাদ পাঠ ও আবৃত্তি বিষয়ক ‘আবৃত্তি একাডেমি’র ৪ মাসব্যাপী সার্টিফিকেট কোর্সের ৩২তম কর্মশালা শুরু হতে যাচ্ছে আগামী ১০ আগষ্ট। কর্মশালা উপলক্ষে শুরু হয়েছে ফরম বিক্রি। প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মূল ফটকে ভর্তি ফরম পাওয়া যাচ্ছে।

জানা গেছে, নতুন কর্মশালার ফরম বিক্রি চলছে আগামী ৩ আগস্ট পর্যন্ত। ফরমের মূল্য ধরা হয়েছে ৫০ টাকা আর কোর্স ফি ৮০০ টাকা। শিক্ষার্থীদের সুবিধার্থে একাডেমির ক্লাসের সময়সূচি নির্ধারণ করা হয়েছে প্রতি শুক্রবার বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত। টিএসসির নির্দিষ্ট টেবিল থেকে সরাসরি ফরম সংগ্রহ ছাড়াও অনলাইনে http://abrittiacademy.org/workshop-form30/ এই ঠিকানায় আবেদন করা যাবে।

কর্মশালার বিষয়ে আবৃত্তি একাডেমির পরিচালক মাসুদ আহমেদ বলেন, সবার মাঝে বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ ও সঠিক সংস্কৃতি চর্চার অভ্যাস গড়ে তোলাই আবৃত্তি একাডেমির উদ্দেশ্য। এখানে দেশ বরেণ্য আবৃত্তি শিল্পীদের মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া হয়। আগামী ৩ আগস্ট ও ১০ আগস্ট সকাল ১০ টায়  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় ৩২তম কর্মশালার সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। একই স্থানে ১০ আগস্ট বিকেল ৩ টায় উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হবে।

আবৃত্তি একাডেমির ৩২তম কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন অধ্যাপক নিরঞ্জন অধিকারী, ড. সৌমিত্র শেখর, মীর বরকত, গোলাম সারোয়ার, রেজীনা ওয়ালী লীনা, রফিকুল ইসলাম, মজুমদার জুয়েল, ফয়জুল আলম পাপ্পু, মৃন্ময় মিজান, মাসুদ আহম্মেদ, সারমিন ইসলাম জুঁই, মোরশেদ আলম প্রমুখ। আরও তথ্য জানতে ০১৭১১০৫৭৫৬৪, ০১৫৫২৩২৯২৩৮ অথবা ০১৭১৬৫৮৭৪১২ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।