স্পোর্টস

আর্জেন্টিনা-ব্রাজিলের দেখা হচ্ছে না কোয়ার্টারে

কোপা আমেরিকা

ক্রীড়া ডেস্ক: গতকাল চিলি-উরুগুয়ে ম্যাচের মধ্যে দিয়ে শেষ হয়েছে কোপা আমেরিকার গ্রুপপর্বের লড়াই। এরপরই ঠিক হয়েছে এ টুর্নামেন্টে কোয়ার্টার ফাইনালের লাইনআপ। সেখানে ব্রাজিল ও আর্জেন্টিনা থাকলেও তাদের দেখা হচ্ছে না এ মঞ্চে। তার মানে ফুটবলপ্রেমীদের আরও অপেক্ষায় থাকতে হচ্ছে প্রিয় দুদলের ম্যাচ দেখতে।
গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপার কোয়ার্টারে উঠেছে ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে ও পেরু। অন্যদিকে রানার্স-আপ হয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ভেনেজুয়েলা, আর্জেন্টিনা ও চিলি। আর প্যারাগুয়েও কোনো ম্যাচ না জিতেই উঠে গেছে সেখানে।
গতকাল বাংলাদেশ সময় ভোরে জাপান-ইকুয়েডর ম্যাচ ১-১ ড্র হওয়াতে কপাল খোলে প্যারগুয়ের। বাদ পড়ে যায় জাপান-ইকুয়েডর। এদিকে চিলিকে ১-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠে উরুগুয়ে। এর মধ্য দিয়ে নিশ্চিত হয় কোয়ার্টার ফাইনালের আট দল। এর আগে গত রোববার কাতারকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে ওঠে আর্জেন্টিনা। তার আগেই এ টুর্নামেন্টের শেষ আটে উঠে যায় ব্রাজিল, চিলি, কলম্বিয়া, পেরু ও ভেনেজুয়েলা।
আগামী শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিল প্যারাগুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের লড়াই। পরদিন সেমিতে ওঠার লড়াইয়ে খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। অন্য ম্যাচগুলোতে ২৯ জুন ভোর ৫টায় কলম্বিয়া লড়বে চিলির বিপক্ষে আর আর ৩০ জুন রাত ১টায় উরুগুয়ে খেলবে পেরুর বিরুদ্ধে।
আগামী ৩ ও ৪ জুলাই হবে সেমিফাইনাল। আর ৮ জুলাই হবে ফাইনাল।
কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের সূচি
তারিখ দিন ম্যাচ সময়
২৮ জুন শুক্রবার ব্রাজিল-প্যারাগুয়ে সকাল ৬.৩০
২৯ জুন শনিবার ভেনেজুয়েলা-আর্জেন্টিনা রাত ১.০০
২৯ জুন শনিবার কলম্বিয়া-চিলি ভোর ৫.০০
৩০ জুন রোববার উরুগুয়ে-পেরু রাত ১.০০

সর্বশেষ..