আল-আরাফাহ্ ব্যাংকের ডিজিটাল ওয়ালেট চালু 

 

 

দেশে প্রথমবারের মতো ‘ডিজিটাল ইসলামী ওয়ালেট’ সেবা চালু করছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। এ লক্ষ্যে সম্প্রতি এক চুক্তি সই করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ও আর্থিক প্রযুক্তিগত সেবাদানকারী প্রতিষ্ঠান ডিমানি।  ফলে ব্যাংকিং সেবার বাইরে রয়েছেন এমন সব মানুষদের জন্য ‘ডিজিটাল ইসলামী ওয়ালেট’ সেবা যুক্ত করে দেশে বিদ্যমান ব্যাংকিং সেবায় সম্প্রসারিত নতুন দিগন্ত তৈরি হলো।

চুক্তি অনুযায়ী, ক্যাশ-ইন, ক্যাশ-আউট, মোবাইল এয়ারটাইম টপ-আপ, বিল পরিশোধ, মার্চেন্ট পেমেন্ট, ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্ট, মোবাইল ওয়ালেট মানি ট্রান্সফার, ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ততা, তৃতীয়-পক্ষ সফটওয়্যার সংযুক্ততা, ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা উত্তোলন, টিউশন ফি পরিশোধ, এনএফসি পেমেন্ট, কিউআর পেমেন্ট, দান ও আন্তর্জাতিক লেনদেনসহ অন্যান্য আরও পেমেন্ট সেবা প্রদান করবে ডিমানি।

এছাড়াও, ব্যাংকিং সেবার বাইরের জনগোষ্ঠীর বেতন ব্যবস্থাপনায় সহায়তা করবে ‘ডিজিটাল ইসলামী ওয়ালেট’। উক্ত ওয়ালেটে ব্যবহারকারীদের জন্য রিওয়ার্ড পয়েন্ট সুবিধাও রাখা হবে।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ডিমানির চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, সহপ্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান সোনিয়া বশির কবির, সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফ বশির, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আবদুস সামাদ, ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান ও ব্যাংকটির ইভিপি ও সিটিও সৈয়দ মাসুদুল বারী প্রমুখ। বিজ্ঞপ্তি