সারা বাংলা

আশুলিয়ায় নির্মীয়মাণ ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিক নিহত

প্রতিনিধি, সাভার: সাভারের আশুলিয়ায় নির্মীয়মাণ একটি বহুতল ভবনের তৃতীয় তলার ছাদ থেকে পা পিছলে পড়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টায় শিমুলতলা এলাকার জাহাঙ্গীর মীর নামে এক ব্যক্তির নির্মীয়মাণ ষষ্ঠতলা ভবনের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে তিনি নিহত হন। নিহতের নাম নাজমুল হারুন (২০)। তিনি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার গোড়গোড়া গ্রামের নয়েশ মিয়ার ছেলে।
নিহতের সহকর্মী হাসান জানান, প্রতিদিনের মতো গতকাল সকালে শিমুলতলা এলাকার জাহাঙ্গীর মিরের নির্মীয়মাণ ছয় তলা ভবনে কাজে যান তারা। দুপুরে ভবনের তিন তলার ছাদের কিনারে একটি বিমের কাজ করছিল হারুন। এ সময় হঠাৎ পা পিছলে তিনি ভবনের নিচে পড়ে যান। পরে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে সড়কের পাশে বহুতল এ ভবনটি দীর্ঘদিন ধরে কোনো ধরনের সেফটি ছাড়াই নির্মাণ করা হচ্ছিল বলে অভিযোগ এলাকাবাসীর। এমনকি নির্মীয়মাণ ভবনসংলগ্ন ব্যস্ততম শাখা সড়কটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করলেও এভাবেই সেফটি ছাড়াই ভবন নির্মাণ করা হচ্ছে।
এ ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক মিরাজ হোসেন জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে নিয়ম ছাড়া ঝুঁকিপূর্ণভাবে ভবনটি নির্মাণ করা হচ্ছিল এমন অভিযোগ উড়িয়ে দেন এ পুলিশ কর্মকর্তা।

সর্বশেষ..