আসবাব শিল্প

আসবাবশিল্পে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে আলম ফার্নিচার।

প্রতিষ্ঠানটির বিভিন্ন দিক তুলে ধরেছেন শিপন আহমেদ

আলম ফার্নিচার:আলমে রয়েছে বাসাবাড়ি ও অফিস সাজানোর সব ধরনের ফার্নিচার। এ প্রতিষ্ঠানের সব পণ্য দেশি। সমাজের সব শ্রেণির মানুষের চাহিদা মাথায় রেখে এ ধরনের পণ্য তৈরি করে থাকে প্রতিষ্ঠানটি। গুণগত মানের কারণে আলম ফার্নিচার ক্রেতার কাছে খুব জনপ্রিয়।

আলম ফার্নিচার সাত বছর ধরে ব্যবসা করছে। রানা আহমেদের হাত ধরে ২০১০ সাল থেকে এ প্রতিষ্ঠানের যাত্রা শুরু। সাত বছরে আলম ফার্নিচার ক্রেতাদের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা পেয়েছে। প্রসঙ্গত, আলম ফার্নিচারের কোনো সহযোগী প্রতিষ্ঠান নেই।

আলম ফার্নিচারের কর্ণধার খাইরুল আলম। তার ইচ্ছা পণ্যগুলোর গুণগত মান বজায় রেখে ক্রেতার কাছে পৌঁছে দেওয়া। এ লক্ষ্যে ওই প্রতিষ্ঠানে পণ্য প্রস্তুত করা হয়। আলম ফার্নিচারের আসবাবপত্র তৈরির মূল উপাদান পারটেক্স বোর্ড, বি-নাইল বোর্ড, প্লাইউড, স্টিল, কাঠ প্রভৃতি।

প্রতিষ্ঠানটির নিজস্ব কারখানা রয়েছে। এখানে পণ্যগুলো তৈরি করা হয়। পণ্য তৈরির ক্ষেত্রে আগে অর্ডার নেওয়া হয়। ক্রেতার চাহিদা অনুযায়ী গুণগত মান বজায় রেখে নিখুঁতভাবে আসবাবপত্র তৈরি করা হয়। পণ্যগুলোর মধ্যে রয়েছে খাট, আলমারি, সোফা, ওয়্যারড্রোব, ডাইনিং টেবিল, শোকেস, টিভি ট্রলি, কম্পিউটার টেবিল, রিডিং টেবিল, করপোরেট টেবিল, বেড প্রভৃতি। আরও রয়েছে কাঠের ছোট আসবাব। ফার্নিচারগুলো সহজে নষ্ট হয় না।

আলম ফার্নিচারের সব আসবাবপত্রের ওপর এক বছরের ওয়ারেন্টি দেওয়া হয়। এ সময়ের মধ্যে ফার্নিচারে কোনো সমস্যা হলে মেরামত করে দেওয়া হয়।

আসবাবপত্রের দাম পরিশোধের ক্ষেত্রে ক্যাশের পাশাপাশি চেকের ব্যবস্থাও রয়েছে। প্রতিষ্ঠানের মাধ্যমে আসবাবপত্রে কোনো ক্ষয়ক্ষতি হলে তা ঠিক করে দেওয়ার ব্যবস্থা রয়েছে। বিক্রীত আসবাবপত্র অভিজ্ঞ শ্রমিক ও পরিবহন দ্বারা ক্রেতার কাছে সরবরাহ করা হয়।

বিশেষত্ব

আলম ফার্নিচারের কিছু বিশেষত্ব আছে। কয়েক বছর ধরে সুনামের সঙ্গে ব্যবসা করছে প্রতিষ্ঠানটি। এ প্রতিষ্ঠানের সব ধরনের আসবাব দীর্ঘদিন টিকে থাকে। এছাড়া ফার্নিচারগুলোয় কোনো ঘুণপোকা ধরে না। তবে পানি থেকে আসবাবপত্র দূরে রাখাই ভালো। আলম ফার্নিচারের পণ্যগুলো টেকসই হওয়ায় ক্রেতারা এর প্রতি আস্থা রাখছেন। প্রতিনিয়ত ক্রেতার চাহিদা অনুযায়ী নতুন ডিজাইনের পণ্য আনার চেষ্টা করছে। তাছাড়া চাহিদা মোতাবেক ক্রেতার কাছ থেকে নকশা নিয়েও পণ্য তৈরি করে থাকে আলম ফার্নিচার। হ

পণ্য

স     বেডরুমের আসবাবপত্রের

মধ্যে রয়েছে খাট, বেডসাইড টেবিল, ড্রেসিং টেবিল,

ওয়ারড্রোব ও আলমারি

স     ড্রইং রুমের আসবাবপত্রের মধ্যে রয়েছে সোফা সেট, চেয়ার, ড্রয়ার ও শোকেস

স     অফিসের আসবাবপত্রের মধ্যে রয়েছে সোফা, ভিজিটর চেয়ার, ওয়েটিং চেয়ার, করপোরেট চেয়ার, করপোরেট টেবিল ও অফিস আলমারি

স     হাসপাতালে ব্যবহƒত আসবাবপত্রের মধ্যে রয়েছে রোগীর বেড, বেডসাইড টেবিল ও মেডিসিনের আলমারি

স     শিক্ষাসহায়ক আসবাবপত্রের মধ্যে রয়েছে রিডিং টেবিল, কম্পিউটার টেবিল, বুকশেলফ প্রভৃতি

ঠিকানা

আলম ফার্নিচার

২৪/৩-বি ফ্রি স্কুল স্ট্রিট

পান্থপথ, কাঁঠালবাগান, ঢাকা

সর্বশেষ..