স্পোর্টস

আড়াইশ’র হাতছানি সাকিবের

ক্রীড়া ডেস্ক: তিনি বিশ্বসেরাদের একজন। বাংলাদেশ ক্রিকেটের সেরা বিজ্ঞাপন। সেই সাকিব আল হাসান এবার নতুন এক মাইলফলকের সামনে। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার ও একমাত্র স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলফলকের সামনে দাঁড়িয়ে এ অলরাউন্ডার।
আর মাত্র ১ উইকেট পেলে ক্রিকেট বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রান ও ২৫০ উইকেট ক্লাবে নাম লেখাবেন সাকিব। এখন অব্দি এ ক্লাবে আছেন সনাৎ জয়াসুরিয়া, শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস আর আবদুর রাজ্জাক। তবে দ্রুততম সময়ে এ ডাবল ছোঁয়ার অপেক্ষায় সাকিব। ওয়ানডেতে ৫৬৬৭ রান করা সাকিব খেলেছেন ১৯৭টি ম্যাচ।
পাকিস্তানের অলরাউন্ডার আবদুর রাজ্জাক ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস নিজেদের ২৯৬তম ওয়ানডে ম্যাচে পাঁচ হাজার রান ও ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। দুই স্পিন অলরাউন্ডার সনাৎ জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে আর শহীদ আফ্রিদি ২৭৩ ম্যাচে এ ক্লাবে নাম লেখান।
তৃতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের পথে সাকিব। জয়াসুরিয়া ৩২৩ উইকেট নিয়ে সবার ওপরে আছেন। নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি ৩০৫ উইকেট শিকার করে দুইয়ে আছেন। সাকিব তিন নম্বরে আর চারে বাংলাদেশের আরেক বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক। রাজ্জাক ওয়ানডেতে তুলেছেন ২০৭ উইকেট।
আগামী আজ ত্রিদেশীয় ক্রিকেট সিরিজে আয়ারল্যান্ডের সঙ্গে লড়বে বাংলাদেশ। এ ম্যাচেই হয়তো অনন্য এ মাইলফলকে পা রাখতে পারেন সাকিব।

সর্বশেষ..