ইউনাইটেড পাওয়ারের ১১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড বিনিয়োগকারীদের ৯০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্রমতে, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৫১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪০ টাকা ৮০ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০টায় আর্মি গলফ ক্লাব, বিমানবন্দর সড়ক, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ সেপ্টেম্বর।
গতকাল শেয়ারদর দশমিক ৯০ শতাংশ বা তিন টাকা বেড়ে প্রতিটি সর্বশেষ ৩৩৫ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩৩৫ টাকা ১০ পয়সা। দিনজুড়ে সাত লাখ সাত হাজার ১৩৫টি শেয়ার মোট দুই হাজার পাঁচবার হাতবদল হয়, যার বাজারদর ২৩ কোটি ৭৬ লাখ ৬১ হাজার টাকা।
২০১৭ সালে ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ৯০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। ওই সময় ইপিএস হয়েছে ১১ টাকা ৫০ পয়সা ও এনএভি ৪১ টাকা ২২ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ৪১৭ কোটি ৪৯ লাখ ৬০ হাজার টাকা। ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি। অনুমোদিত মূলধন ৮০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৩৯৯ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৮৯২ কোটি ২৫ লাখ টাকা।