সুশিক্ষা

ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড ব্রিস্টলের পাবলিক স্পিকিং বিতর্ক কর্মশালা

শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা ও চিন্তার দ্বার উম্মোচনের লক্ষ্যে পাবলিক স্পিকিং প্রতিযোগিতা ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ইউনিভার্সিটি অব ওয়েস্ট ইংল্যান্ড (ইউডব্লিউই) ব্রিস্টল এ কর্মশালার আয়োজন করে।
এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ও মরিশাসের ইন্টারন্যাশনাল কনসালটেন্ট ব্যারিস্টার মশিউর রহমান, ইউডব্লিউই ব্রিস্টলের এশিয়া প্যাসিফিক ডিরেক্টর রয় প্রিয়েস্ট, ইউডব্লিউই ব্রিস্টল ল’ স্কুলের ইন্টারন্যাশনাল পার্টনারশিপ্স অ্যান্ড পোস্ট-গ্র্যাজুয়েট প্রোগ্রামসের অ্যাসোসিয়েট হেড অব ডিপার্টমেন্ট অ্যান্ডি ভি-মিং কক। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অ্যান্ডি ভি-মিং কক, ব্যারিস্টার মশিউর রহমান ও ইউডব্লিউই ব্রিস্টল ল’ সোসাইটির মুট্স মাস্টার ও স্টুডেন্ট অ্যাম্বাসেডর লুতফুল্লাহিল মজিদ মাহদী।
কর্মশালায় ইউডব্লিউই তিন বিজয়ী শিক্ষার্থীকে প্রাইজ মানি ও সার্টিফিকেট দেওয়া হয়। এছাড়া সব অংশগ্রহণকারীকে সার্টিফিকেট দেওয়া হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল্স, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ভূঁইয়া একাডেমি, লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস সাউথ, লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিস নর্থ, ক্যামব্রিজ বিজনেস অ্যান্ড ল’ একাডেমি, বিএসি, ব্রিটিস স্কুল অব ল’, মাস্টারমাইন্ড স্কুল, একাডেমিয়া ও প্রেসিডেন্সি ইন্টারন্যাশাল স্কুলের ৭০ জনেরও বেশি শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়।
ইউডব্লিউই যুক্তরাজ্যের ১২৮টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২৮তম অবস্থানে রয়েছে। বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের শিক্ষাবৃত্তি দিয়ে থাকে।

 

সর্বশেষ..



/* ]]> */