ইফাদ অটোসের এজিএমের তারিখ ও স্থান নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক: বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ ও স্থান নির্ধারণ করেছে ইফাদ অটোস লিমিটেড। কোম্পানিটির এজিএম আগামী ১৯ ডিসেম্বর বেলা ১১টায় সামারাই কনভেনশন সেন্টার, ২৩/জি/৭ পান্থপথ, ঢাকায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে ২২ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা এক পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ২৫ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১৯ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।
গতকাল ডিএসইতে কোম্পানির শেয়ারদর দশমিক ৯৩ শতাংশ বা এক টাকা বেড়ে প্রতিটি সর্বশেষ ১০৮ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১০৮ টাকা। ওইদিন কোম্পানিটির সাত কোটি ৯৬ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে সাত লাখ ৩৫ হাজার ৮১৭টি শেয়ার মোট ৬৭০ বার হাতবদল হয়।
কোম্পানির রিজার্ভের পরিমাণ ৩৯৭ কোটি ৩৯ লাখ টাকা। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় অনুপাত ১৬ দশমিক শূন্য দুই এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ১৫ দশমিক ৬১। কোম্পানিটির ২২ কোটি ৫৪ লাখ ৪৬ হাজার শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যমতে মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৬২ দশমিক ৭৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৮ দশমিক ৭৮ শতাংশ, বিদেশি পাঁচ দশমিক শূন্য তিন শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৩ দশমিক ৪২ শতাংশ শেয়ার।
চলতি বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ৭৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ৬৭ পয়সা। অর্থাৎ ইটিএস বেড়েছে ছয় পয়সা। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনএভি হয়েছে ৪০ টাকা আট পয়সা, যা একই বছরের ৩০ জুন পর্যন্ত ছিল ৩৮ টাকা ২৫ পয়সা।