সারা বাংলা

ইসলামপুর ইউপি ভবন নির্মাণে দীর্ঘসূত্রতার অভিযোগ

প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের ভবন নির্মাণে দীর্ঘসূত্রতার অভিযোগ উঠেছে। ছয় মাস আগে ওই ভবন নির্মাণ শেষ করার কথা থাকলেও প্রায় ২০ শতাংশ কাজ এখনও বাকি। এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠান বন্ধ রেখেছে নির্মাণকাজ। নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় যথাযথ নাগরিক সুযোগ-সুবিধা ও সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ইউনিয়নবাসী।
সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্ত্বাবধানে এক কোটি দুই লাখ টাকা ব্যয়ে গত বছরের মে মাসে ইসলামপুর ইউনিয়ন পরিষদের তিনতলা ভবন নির্মাণ শুরু হয়। গত জানুয়ারিতে নির্মাণ শেষ হবার কথা ছিল। তবে ঠিকাদারের গাফিলতির কারণে নির্ধারিত সময়ের প্রায় ছয় মাস বেশি পেরিয়ে গেলেও এখনও প্রায় ২০ শতাংশ কাজ বাকি রয়েছে।
ইসলামপুর ইউনিয়ন পরিষদ সচিব মো. ইলাহী জানান, নতুন ভবন নির্মাণকাজের শুরু থেকেই ছয়রশিয়া প্রাইমারি স্কুলের জরাজীর্ণ পুরাতন ভবনে নিয়মিত দাফতরিক কাজ চলছে। ঝুঁকিপূর্ণ এ ভবনে ইউনিয়ন পরিষদের গুরুত্বপূর্ণ কাগজপত্র সংরক্ষণ করা মুশকিল হয়ে পড়েছে। ফলে যথাযথ নাগরিক সুযোগ-সুবিধা ও সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। বর্তমানে নির্মাণকাজ বন্ধ থাকায় কাজ শেষ হওয়া নিয়ে সন্দেহ রয়েছে।
ঠিকাদার আবদুল জলিল জানান, শ্রমিক সংকটের কারণে নির্ধারিত সময়ে কাজ শেষ করা সম্ভব হয়নি। তাছাড়া ভবনটির ওপর দিয়ে থাকা বিদ্যুতের সংযোগ সরানোর জন্য নির্মাণকাজ ব্যাহত হয়। উপজেলা প্রকৌশল বিভাগ থেকে চাপ রয়েছে- আগামী ১৬ জুলাই থেকে নির্মাণকাজ শুরু হবে। যত দ্রুত সম্ভব সম্পন্ন করা হবে এ ভবনটির নির্মাণকাজ।
উপজেলা প্রকৌশলী মাসুক-ই-মোহাম্মদ জানান, নির্মাণকাজ শুরু করতে ঠিকাদারকে তাগিদ দেওয়া হয়েছে। তিনি ১৬ জুলাই থেকে নির্মাণ শুরু করার প্রতিশ্রুতি দিয়েছেন। নির্মাণাধীন ইসলামপুর ইউপি ভবনের মাত্র ১৫-২০ শতাংশ নির্মাণকাজ বাকি রয়েছে। দ্রুত এ ভবনের নির্মাণকাজ শেষ না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ..