এক সিনেমায় চম্পা ও শম্পা

শোবিজ ডেস্ক: চলচ্চিত্রের দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন চিত্রনায়িকা চম্পা। অন্যদিকে ছোটপর্দা ও বড়পর্দার আরেক গুণী অভিনেত্রী শম্পা রেজা। দুজনের মধ্যে আছে বেশ ভালো সম্পর্কও। তবে একসঙ্গে কাজ করা হয়নি কখনও। সেই সুযোগটি এলো এবার। প্রথমবারের মতো একই সিনেমায় অভিনয় করছেন তারা।
ছবির নাম ‘পদ্মপুরাণ’।
গত ৬ মে থেকে রাজশাহীর পদ্মা নদীর চরে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। ‘পদ্মপুরাণ’ নির্মাণ করছেন রাশিদ পলাশ। এতে চম্পা ও শম্পা রেজা ছাড়া আরও অভিনয় করেছেন সাদিয়া মাহি, শিমুল খান, ডন, কায়েস চৌধুরী, ইলোরা গহর প্রমুখ। ছবিটি নির্মাণ হচ্ছে পুণ্য ফিল্মসের প্রযোজনায়। শুটিং শুরুর দিনে শুটিং স্পটে হাজির হয়েছিলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।নির্মাতা রাশিদ পলাশ জানান, শম্পা রেজা এই সিনেমায় অভিনয় করছেন হিজরাদের সরদারের চরিত্রে। আর চম্পা অভিনয় করেছেন ফেনসিডিল বিক্রেতার চরিত্রে। সিনেমাটির চিত্রনাট্য করেছেন রায়হান শশী। ঈদের পরে এর দ্বিতীয় লটের দৃশ্যায়ন করা হবে বলে জানান নির্মাতা।
রাশিদ পলাশ বলেন, ‘আমার সিনেমাটি হিরো হিরোইন বেজ গল্পের নয়। পদ্মা নদীর বিবর্তনের গল্প দেখানো হবে ছবিটিতে। এখানে দেখানো হবে জলবায়ু পরিবর্তন আর ফারাক্কা বাঁধের প্রভাবে পদ্মা নদীর তীরবর্তী মানুষের বদলে যাওয়া জীবন।’