দিনের খবর বাণিজ্য সংবাদ

এফবিসিসিআই সভাপতির দায়িত্ব নিলেন শেখ ফাহিম

শেয়ার বিজ ডেস্ক: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম দায়িত্ব নিয়েছেন। সংগঠনটির ২৪তম সভপতি হিসাবে আগামী দুই বছরের জন্য দায়িত্ব নিলেন তিনি।
রোববার মতিঝিল ফেডারেশন ভবনে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়। সভাপতি শেখ ফজলে ফাহিম ছাড়াও সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, নির্বাচিত ছয়জন সহ-সভাপতিসহ পরিচালকরা দায়িত্ব বুঝে নেন।

চেম্বার গ্রুপ থেকে সভাপতি নির্বাচিত শেখ ফাহিম গোপালগঞ্জ চেম্বার অব কমার্স অ্যা্ন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন। সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি।

এছাড়াও চেম্বার এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ৩ জন করে আরও মোট ৬ জন সহ-সভাপতি নির্বাচিত হন।

দায়িত্ব নিয়ে শেখ ফাহিম বলেন, এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ এবং সমগ্র ব্যবসায়ী সম্প্রদায়কে সঙ্গে নিয়ে সংগঠনের ধারাবাহিক কাজ অব্যাহত রাখবেন তিনি। দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে এফবিসিসিআই তার অগ্রণী ভূমিকা অব্যাহত রাখবে।

এফবিসিসিআইয়ের বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন নতুন পরিচালনা পর্ষদের উপর আশা রেখে বলেন, তারা তাদের যোগ্যতা, দক্ষতা ও প্রত্যয় নিয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এফবিসিসিআইয়ের সবচেয়ে সফল পর্ষদ হিসেবে ভূমিকা রাখবে।
যুক্তরাষ্ট্রের সেন্ট এডওয়ার্ড ইউনিভার্সিটি ইন অস্টিন থেকে লিবারেল আটর্স ইন পলিটিক্যাল ইকোনোমিতে স্নাতক করা শেখ ফাহিম মাস্টার্স করেছেন হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে।

কনফেডারেশন অব এশিয়া প্যাসেফিক চেম্বারস অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট এবং সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতাও তার রয়েছে।

শেখ ফাহিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে।

সর্বশেষ..



/* ]]> */