এবার তামিম মুশফিকের ইনজুরি

ক্রীড়া প্রতিবেদক: সাকিব আল হাসানের পর ইনজুরির খাতায় নাম উঠল তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের। যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে সতর্কতা হিসেবে যোগ করেছে মোহাম্মদ মিঠুনকে।

গত পরশু ব্যাটিং অনুশীলনের সময় হাতের পেশিতে ব্যথা পান তামিম। পরে সেই ব্যথা বেড়েছে আরও। এ কারণে ব্যথার জায়গাটি এই ড্যাশিং ওপেনার রেখেছেন পেঁচিয়ে। মুশফিকের চোট কবজিতে। তবে আশার খবর, দুজনেরই ইনজুরি লম্বা সময় মাঠের বাইরে কাটানোর মতো নয়। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টিতে তাদের পাওয়া নিয়ে টাইগারদের রয়েছে যথেষ্ট শঙ্কা।

গতকাল ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অবশ্য দুই সতীর্থকে পাওয়া যাবে বলে জানান মাহমুদউল্লাহ রিয়াদ। ‘আমরা কালকে (আজ) পর্যন্ত অপেক্ষা করব। আশা করি, ওদের দুজনকেই প্রথম ম্যাচে আমরা পাব।’

মোহাম্মদ মিঠুন ছিলেন ত্রিদেশীয় সিরিজে। কিন্তু ডানহাতি এ ব্যাটসম্যান ছিলেন না টেস্টে। দেশের জার্সিতে তিনি সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। অবশ্য গত বিপিএলে রংপুর রাইডার্সে দারুণ খেলেছিলেন, যে কারণে দীর্ঘদিন পর আবারও তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সুযোগ পেলেন।

একনজরে বাংলাদেশ টি-টোয়েন্টি দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন।