বিশ্ব বাণিজ্য

এবার ভাঁজ করা স্মার্টফোন আনছে সনি

শেয়ার বিজ ডেস্ক: চলতি বছরই ভাঁজ করা যায় এমন স্মার্টফোন উম্মোচন করতে যাচ্ছে সনি। ডিভাইসটির মাধ্যমে সরাসরি স্যামসাং এবং হুয়াওয়ের ভাঁজ করা স্মার্টফোনের সঙ্গে প্রতিযোগিতায় নামবে ইলেকট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই এর বেশ কিছু তথ্যও সামনে এসেছে। ডিভাইসটি নিয়ে কাজ করা হচ্ছে বলেও জানা গেছে বিভিন্ন সূত্রের মাধ্যমে। খবর: ট্যাবলয়েড মিরর।
সম্প্রতি এক টুইট বার্তায় ডিভাইসটি সম্পর্কে জানিয়েছেন ম্যাক্স জে। বিভিন্ন ডিভাইসের সঠিক তথ্য ফাঁস করায় খ্যাতি রয়েছে তার। ম্যাক্স জে বলেন, সনির ভাঁজ করা ডিভাইসটিতে রাখা হবে ৩২২০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি, এলজি’র পর্দা, নটিলাস ডিজাইন এবং ১০এক্স জুম ক্যামেরা। ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসরের সঙ্গে কোয়ালকম এক্স৫০ মডেম থাকবে বলেও দাবি করেছেন তিনি।
চলতি বছরের শেষ দিকে বা ২০২০ সালের শুরুতে ডিভাইসটি উম্মোচন করতে পারে সনি। এমনটা হলে চলতি বছরের ৬ থেকে ১১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় আইএফএ প্রযুক্তি সম্মেলনে দেখা যাবে না ভাঁজ
করা স্মার্টফোনটি। এ বছর ইতোমধ্যেই ভাঁজ করা স্মার্টফোন উম্মোচন করেছে স্যামসাং এবং হুয়াওয়ে। ডিভাইসগুলো নিয়ে বিপাকেও পড়েছে প্রতিষ্ঠান দুটি।
স্যামসাংয়ের ১৯৮০ ডলারের এ ফোল্ডএবল স্মার্টফোনটি পর্যালোচকদের হাতে আসার পরপরই বিভিন্ন ডিভাইসের পর্দা ভেঙে যেতে দেখা গেছে। এতে নিজেদের নতুন উদ্ভাবন দেখাতে বিপাকে পড়ে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে ডিভাইসটির সরবরাহ বিলম্বিত করার সিদ্ধান্ত নেয় তারা। অন্যদিকে বাড়তি পরীক্ষার চালানোর কথা বলে মেইট এক্স বাজারে আনার তারিখ পিছিয়েছে হুয়াওয়ে।

সর্বশেষ..