এমবাপ্পে-নেইমারদের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক : মেনাকো থেকে এক বছরের ধারে পিএসজিতে (প্যারিস সেন্ট জার্মেই) এসেছেন কিলিয়ান এমবাপ্পে। এর মধ্যে ১৮ কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় এক হাজার ৭৩০ কোটি টাকা) ট্রান্সফার ফিতে তাকে স্থায়ীভাবে দলে টানার কাজও প্রায় নিশ্চিত করে ফেলেছে ফরাসি ক্লাবটি। কিন্তু তত দিন আর মাঠের পারফরম্যান্স দেখাতে অপেক্ষায় থাকলেন এমবাপ্পে। গত শুক্রবার পিএসজির হয়ে অভিষেক ম্যাচই জ্বলে উঠলেন। করেন ১টি গোল। এছাড়া কাভানি ২টি, নেইমার ও লুকাস মোরা করেন ১টি করে গোল। তাতে  মেৎজের বিপক্ষে গোল উৎসব করল  উনাই এমেরির দল। ৫-১ গোলে জিতে বিশ্বের সেরা আক্রমণভাগেও জানান দিল  এমবাপ্পে-নেইমাররা।

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পিএসজি। ম্যাচের ৩১তম মিনিটে নেইমারের সোজাসুজি রক্ষণচেরা এক পাস পেয়ে গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন কাভানি। ছয় মিনিট পর সমতায় ফেরে টেবিলের তলানিতে থাকা দলটি। কাছ থেকে হেড করে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড এমানুয়েল।

দ্বিতীয়ার্ধের শুরুতে এমবাপ্পেকে থামাতে গিয়ে ফাউল করায় লাল কার্ড দেখেছেন মেৎজের আসুউ-একোতো। পিএসজির জার্সিতে অভিষেকেই নিজের জাত চেনাতে এমবাপ্পের সময় লেগেছে মাত্র ৫৯ মিনিট। মেৎজের বক্সে ঢুকে পড়া নেইমারের উদ্দেশে উঁচু করে পাস দিয়েছিলেন ১৮ বছর বয়সী এ ফরোয়ার্ড। বলটা মাঝপথে এক ডিফেন্ডার রুখে দেওয়ায় ফিরতি বলে চকিত শটে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। এর ১০ মিনিট পর গোল করেন নেইমার। সতীর্থের পাস থেকে ২৫ গজ দূর থেকে বাঁকানো শটে গোল করেন ব্রাজিলিয়ান এ স্ট্রাইকার। এর ছয় মিনিট পর কাভানি নিজের দ্বিতীয় এবং শেষ দিকে লুকাস মউরা দলের শেষ গোলটি করেন। তাতেই ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।