এলজিতে বিনিয়োগ করতে চায় গুগল

 

শেয়ার বিজ ডেস্ক : স্মার্টফোনের জন্য অরগানিক লাইট-এমিটিং ডায়োড (ওএলইডি) উৎপাদন বাড়াতে ডিসপ্লে নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান এলজি ডিসপ্লেতে এক ট্রিলিয়ন ওন (দক্ষিণ কোরিয়ার মুদ্রা) বা ৮৮০ মিলিয়ন ডলার বিনিয়োগের প্রস্তাব দিয়েছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যালফাবেটের অধীন গুগল। খবর রয়টার্স।

মার্কিন পত্রিকা ইলেকট্রনিক টাইমসের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নিজেদের পরবর্তী পিক্সেল স্মার্টফোনের জন্য নমনীয় ওএলইডি স্ক্রিন সরবরাহ নিশ্চিত করতে গুগল এ প্রস্তাব দিয়েছে।

দক্ষিণ কোরীয় প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ইতোমধ্যে তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি স্মার্টফোনে নমনীয় ডিসপ্লে ব্যবহার শুরু করেছে। মার্কিন টেক জায়ান্ট অ্যাপলও তাদের পরবর্তী কিছু আইফোনে এমন ডিসপ্লে ব্যবহার করবে বলে ধারণা করা হচ্ছে।

এ নিয়ে এলজি ডিসপ্লে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে এবং তাৎক্ষণিক কোনো মন্তব্যের জন্য গুগলের সঙ্গে যোগাযোগ করা যায়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

২০১৬ সালের মার্চে এক বিবৃতিতে এলজি ডিসপ্লে জানায়, চলতি বছরের মাঝামাঝি সময়ে নতুন কারখানাটি বড় পরিসরে উৎপাদন শুরু করবে। তারা ভোক্তাদের এ সুবিধা দেওয়ার জন্য কতটা বিনিয়োগ করবে, তা অবশ্য প্রকাশ করেনি। টেলিভিশন ও মোবাইল ফোনের বাইরে ওএলইডি ডিসপ্লের ব্যবহার বৃদ্ধির জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে ওই সময় জানিয়েছিল প্রতিষ্ঠানটি।