এসিআই’র ডাল প্রক্রিয়াকরণ কারখানা চালু

নারায়ণগঞ্জের বন্দর থানায় এসিআই স্থাপন করেছে ডাল প্রক্রিয়াকরণের অত্যাধুনিক কারখানা। গত সোমবার রাজধানীর হোটেল রেডিসনের বলরুমে এক অনুষ্ঠানে আধুনিক এ ডাল কারখানা উদ্বোধন করা হয়। এ কারখানায় সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দৈনিক ১০০ মেট্রিক টন ডাল প্রক্রিয়াজাত শুরু করবে প্রতিষ্ঠানটি। এ কারখানায় ব্যবহার করা হয়েছে বিশ্বসেরা কোম্পানির কালার সর্টার মেশিন।
এসিআই পিওর ব্র্যান্ডের আটা, ময়দা, সুজি, লবণ, চাল, মসলা ও ভোজ্যতেলের ব্যবসায়িক সাফল্যের ধারাবাহিকতায় যুক্ত হলো এসিআই পিওর ডাল, যা দেশের মানুষের পুষ্টি চাহিদায় প্রোটিনের ঘাটতি মেটাতে অবদান রাখবে বলে মনে করে এসিআই কর্তৃপক্ষ।
দেশের ডাল উৎপাদনখ্যাত জেলা যশোর, ঝিনাইদহ, পাবনা, কুষ্টিয়া ও মাগুরা থেকে নিজস্ব তত্ত্বাবধানে দেশি ডাল সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা অনুযায়ী প্রক্রিয়াজাত করবে এসিআই। এছাড়া অস্ট্রেলিয়ার উন্নত মানের নিপার ভ্যারাইটির ডাল আমদানি করে অত্যাধুনিক মেশিনে প্রক্রিয়াজাত করে বাজারজাত করবে এসিআই।
অনুষ্ঠানে দেশের প্রতিথযশা ডাল ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর। স্বাগত বক্তব্য রাখেন কোম্পানির বিজনেস ডিরেক্টর অনুপ কুমার সাহা। এ সময় উপস্থিত ছিলেন জিএম (ইনস্টিটিউশন সেলস) অবন্তি কুমার সরকার, বিজনেস ম্যানেজার মইনুর রহমান, সেলস ম্যানেজার (পালস) মাসুদ রানা প্রমুখ। বিজ্ঞপ্তি