বাণিজ্য সংবাদ

ওজন ও কারচুপির অপরাধে ১৪ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: বিএসটিআই’র লাইসেন্সবিহীন পণ্য বিক্রি করা এবং ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ১৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। গতকাল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা করা হয়।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এবং বিএসটিআই’র সহযোগিতায় একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর আজিমপুর এলাকায় অভিযানকালে অধিক মূল্যে পণ্য বিক্রয় করায় দুটি মাংসের দোকান এবং তিনটি সবজির দোকানকে সর্বমোট ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে বিএসটিআই’র সহযোগিতায় মহানগরীর ফার্মগেট এলাকায় আরেকটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় পচা ও বাসি খাবার সংরক্ষণ, পুরাতন তেল ব্যবহার করায় ফার্মগেট এলাকার কস্তুরি হোটেল অ্যান্ড চাইনিজকে ২৫ হাজার টাকা, নিউস্টার হোটেলকে ৫০ হাজার টাকা, ফুড ফেয়ার অ্যান্ড স্ন্যাকসকে দেড় লাখ টাকা এবং প্রিন্স রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।
ফার্মেন্টেড মিল্কস কেক, চানাচুর ও বিস্কুট বিক্রির অপরাধে জাহানাবাদ এলাকার এএসসি বেকারি, ফার্মেন্টেড মিল্কস বিক্রির অপরাধে শিরোমনি বাজারের নিউ সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারি, আদি সাতক্ষীরা ঘোষ ডেয়ারি, নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারির বিরুদ্ধে মামলা এবং মালামাল ধ্বংস করা হয়।

সর্বশেষ..