ওয়ানডে থেকেও বাদ ম্যাক্সওয়েল

শেয়ার বিজ ডেস্ক : অ্যাশেজ সিরিজের টেস্ট দলে জায়গা হয়নি। এবার ওয়ানডে থেকেও ছিটকে গেলেন গ্লেন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য যে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া, সেখানে জায়গা হয়নি মারকুটে এই ব্যাটিং অলরাউন্ডারের।

দলে ডাক পেয়েছেন আরেক মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন, অভিষেকের অপেক্ষায় থাকা পেসার জাই রিচার্ডসন এবং অ্যান্ডু টাই। ১৪ সদস্যের দলে উইকেটকিপার ম্যাথু ওয়েডের বদলে নেওয়া হয়েছে অ্যাশেজ খেলা টিম পাইনকে।

চলতি ফর্ম আর ওয়ানডে সিরিজ থেকে বাদ যাওয়ার পর ম্যাক্সওয়েলকে সতর্ক করেছেন অধিনায়ক স্টিভ স্মিথ। অনুশীলনে নিজেকে উজাড় করে না দিতে পারলে ২০১৯ বিশ্বকাপেও জায়গা হারাতে পারেন বলে বার্তা স্মিথের।

সর্বশেষ ১২ মাস খুবই বাজে ফর্ম যাচ্ছে ম্যাক্সওয়েলের। ২০১৬ সালেও যেখানে তার ব্যাটিং গড় ছিল ৩৬-এর উপরে। সেখানে ভারতের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে তার গড় ৩২। গত এক বছরে তার ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস রানের। সেটাও গত বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। এই সময়ে তার স্ট্রাইক রেটও কমেছে অনেক।

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, ক্রিস লিন, মিচেল মার্শ, টিম পাইন, জাই রিচার্ডসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, অ্যান্ডু টাই এবং অ্যাডাম জাম্পা।