ওয়ান ব্যাংক ও মাইডাস ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে ওয়ান ব্যাংক লিমিটেড ও মাইডাস ফাইন্যান্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
ওয়ান ব্যাংক: আলোচ্য সময়ে কোম্পানিটি ১৫ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৬০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৪৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মে বেলা ১১টায় পুলিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড, রমনা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।
গতকাল কোম্পানিটির শেয়ারদর দশমিক ৫০ শতাংশ বা ১০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ২০ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২০ টাকা ১০ পয়সা। দিনজুড়ে ২০ লাখ ৫৫ হাজার ৮৭০টি শেয়ার মোট ৪৫৭ বার হাতবদল হয়, যার বাজারদর চার কোটি ৯ লাখ ৮৯ হাজার টাকা।
মাইডাস ফাইন্যান্স: আলোচ্য সময় কোম্পানিটি ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ৮১ পয়সা এবং এনএভি হয়েছে ১১ টাকা ৯৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন জন্য এজিএম আগামী ২৮ জুন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।
গতকাল কোম্পানিটির ৫৬ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে এক লাখ ৫৮ হাজার ৪৯৩টি শেয়ার মোট ২২৭ বার হাতবদল হয়। ওইদিন শেয়ারদর এক দশমিক ৭৫ শতাংশ বা ৬০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৩৪ টাকা ৮০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩৫ টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ৩৪ টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ ৩৮ টাকায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ২৩ টাকা ৪০ পয়সা থেকে ৪৮ টাকায় ওঠানামা করে।