কন্ডিশনের সঙ্গে মানানোর সময় পায়নি বাংলাদেশ: মিথুন

ক্রীড়া প্রতিবেদক: নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত কোনো বিভাগেই ঠিকমত জ্বলে উঠতে পারেনি বাংলাদেশ। যে কারণে ওয়ানডে সিরিজের পর টেস্টেও ক্রমাগত হার থেকে বের হতে পারেনি টাইগাররা। কেন এমন হচ্ছে? গতকাল এমন প্রশ্নের মুখোমুখি হয়ে মোহাম্মদ মিথুন বলেন, কন্ডিশনের সঙ্গে মানানোর সময় না পাওয়ায় এমনটা হচ্ছে আমাদের।
বিপিএল চলাকালীনই এবার নিউজিল্যান্ডের বিমান ধরতে হয় বাংলাদেশের। যে কারণে আলাদা কন্ডিশনিং ক্যাম্প করতে পারেনি টাইগাররা। যার খেসারত হিসেবেই নাকি একের পর এক হারতে হচ্ছে সফরকারীদের।
ঘরোয়া লিগে দারুণ খেলা মিথুন গত বিপিএলে নির্বাচকদের আলাদা করে নজরে আসেন। তাই এবারের নিউজিল্যান্ড সফরে তার কাছ থেকে বড় কিছুরই প্রত্যাশা ছিল বাংলাদেশের। কিন্তু ওয়ানডেতে দুই হাফ সেঞ্চুরি পাওয়া এ ব্যাটসম্যান টেস্টে নিজেকে ঠিকমত মেলে ধরতে পারেননি। যদিও সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে লড়াকু ৪৭ রান করেছিলেন তিনি। ক্রমাগত ব্যাটিং ব্যর্থতার পেছনের কারণ হিসেবে মিথুনের মনে হয়েছে কিউই পেসারদের গোলা সামলানোর জন্য সময় নিয়ে প্রস্তুত হতে না পারাকেই, ‘আমাদের এ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার মতো যথেষ্ট সময় ছিল না। তারপর ওরা আমাদের যেভাবে আক্রমণ করেছে, ওরা যে ধরনের বল করেছে (শর্ট বল), সব মিলিয়ে এমন হয়েছে। না হলে তো ফলটা এমন হতো না।’ টেস্টে স্কিলের সঙ্গে মানসিক জোরটাও জরুরি। কিন্তু ২২ গজে গিয়ে সেটাই করতে পারছে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। ব্যাপারটি অকপটেই স্বীকার করেছেন মিথুন।