কুড়িগ্রাম শেরপুরে শৈত্যপ্রবাহ বিপর্যস্ত জনজীবন

 

শেয়ার বিজ ডেস্ক: কুড়িগ্রাম ও শেরপুরে শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কুড়িগ্রামে গতকাল বৃহস্পতিবার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। প্রতিনিধিদের পাঠানো খবর:

কুড়িগ্রাম: কুড়িগ্রামে গতকাল সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। কনকনে ঠাণ্ডা ও হিমেল হাওয়ায় খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। গরম কাপড়ের অভাবে শীতে কষ্টে ভুগছে নি¤œআয়ের মানুষ।

কুড়িগ্রামে সর্বনি¤œ তাপমাত্রা ওঠানামা করছে আট থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে। সন্ধ্যা থেকে দুপুর পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারপাশ। দিনের বেশিরভাগ সময় সূর্যের দেখা না মেলায় তাপমাত্রা নি¤œগামী হচ্ছে। এ অবস্থায় শীতকাতর মানুষ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। বিশেষ করে ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তাসহ ১৬টি নদনদীর অববাহিকায় চার শতাধিক চরের মানুষ গরম কাপড়ের অভাবে কষ্টে আছে। এমন পরিস্থিতিতে কাজে বের হতেও পারছে না শ্রমজীবী মানুষ।

কুড়িগ্রামের আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের পর্যবেক্ষক সুবল চন্দ্র সরকার জানান, গতকাল বৃহস্পতিবার কুড়িগ্রামের সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা আরও কমতে পারে।

শেরপুর: শেরপুরে গতকাল বৃহস্পতিবার ভোর থেকে তীব্র শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়া ও কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে শহর ও গ্রামাঞ্চলের মানুষ। গারো পাহাড় এলাকার হতদরিদ্র শীতবস্ত্রহীন মানুষ শীতে কাবু হয়ে পড়েছে। ফলে জনজীবনে দেখা দিচ্ছে দুর্ভোগ। সেইসঙ্গে বাড়ছে ঠাণ্ডাবাহিত রোগ সর্দি, কাশি, ইনফ্লুয়েঞ্জা ও পেটের পীড়াসহ নানা রোগ।