কোচ নিয়োগে ক্রিকেটারদের মতামত নিয়েছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক: চন্ডিকা হাথুরুসিংহের জায়গায় কাকে বসাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), এ ব্যাপারে এরই মধ্যে কয়েকজন উচ্চপর্যায়ের কোচের সঙ্গে কথা বলেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। তবে কোচ নিয়োগ চূড়ান্ত করার আগে এবার ক্রিকেটারদের মতামত নিয়েছে বিসিবি। শুধু ক্রিকেটারদের মতামতই নয়, বিসিবির কোচিং প্যানেল, সাবেক ম্যানেজার ও সাবেক অধিনায়কদের মতামতকেও গুরুত্ব দিচ্ছে বোর্ড। গতকাল সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কোচ চূড়ান্ত করার ব্যাপারে এরই মধ্যে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান ও তামিম ইকবালদের সঙ্গে কথা বলেছে বোর্ড। গতকাল এ ব্যাপারে নাজমুল হাসান বলেন, ‘শর্টলিস্ট করার মাশরাফি, সাকিব, তামিমের সঙ্গে কথা হয়েছে। আমাদের এখন যে কোচিং স্টাফ আছে, রিচার্ড হ্যালসল থেকে শুরু করে অন্য যারা আছে, তাদের সঙ্গেও আমরা বসব ৯ তারিখে। বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কটি  সিরিজের টিম ম্যানেজার সুজন আছেন, আমাদের অধিনায়করাও আছেন তাদের সবার সঙ্গে বসে পরিকল্পনা ঠিক করব।

কেমন কোচ চান নাজমুল হাসান গতকাল প্রশ্নটা গেল তার কাছেও। উত্তরটাও খুব কৌশলগতভাবেই দিয়েছেন তিনি, ‘একেকজনের একেক ধরনের চিন্তাধারা। অনেকে হয়তো মনে করে বিদেশি কোনো কোচেরই দরকার নেই। অনেকে মনে করে লোকাল কোচ হলে ভালো হয়। অনেকে মনে করেন তাদের কোচেরই দরকার নেই। বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।’