স্পোর্টস

কোপা আমেরিকা: সেরা একাদশে নেই মেসি

ক্রীড়া ডেস্ক: আর্জেন্টিনার জার্সিতে ফের ব্যর্থতার পরিচয় দিয়েছেন লিওনেল মেসি। গেল কোপা আমেরিকায় তারকা এ ফরোয়ার্ড করেন মাত্র একটি গোল। যা এসেছিল পেনাল্টি থেকে। প্রত্যাশামাফিক যে খেলতে পারেননি সেটি নিজেও জানেন কিং লিও। যে কারণে তিনি জায়গা পাননি এ টুর্নামেন্টের সেরা একাদশে।
আর্জেন্টিনা থেকে শুধু মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস জায়গা পেয়েছেন কোপার সেরা একাদশে। অন্যদিকে সেখানে চ্যাম্পিয়ন ব্রাজিল থেকে পাঁচজন জায়গা করে নিয়েছেন।
গোলরক্ষক হিসেবে কোপার সেরা একাদশে জায়গা পেয়েছেন ব্রাজিলের অ্যালিসন বেকার। তিনি মাত্র এ টুর্নামেন্টে একটি গোল হজম করেছেন। কোপা আমেরিকার সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভসও নিজের করে নিয়েছেন তিনি। এদিকে দানি আলভেজের সঙ্গে সেরা একাদশে আরও জায়গা করে নিয়েছেন সেন্টার ব্যাক থিয়াগো সিলভা। বাকি দুই ডিফেন্ডার হিসেবে উরুগুয়ের সেন্টার ব্যাক হোসে হিমেনেজ ও পেরুর লেফট ব্যাক মিগুয়েল ট্রকো জায়গা পেয়েছেন।
মিডফিল্ডার হিসেবে কোপার সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ব্রাজিলের আর্থার মেলো, চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল ও আর্জেন্টিনার লিয়ান্দ্রো পারেদেস।
আক্রমণভাগের খেলোয়াড়দের মধ্যে জায়গা পেয়েছেন ব্রাজিলের এভারটন সোয়ারেস ও পেরুর পাওলো গেরেরো। ১১ জনের শেষজন কলম্বিয়ার আক্রমণাত্মক মিডফিল্ডার হামেস রদ্রিগেজ।

 

সর্বশেষ..