স্পোর্টস

কোপা ডেল রে’র শ্রেষ্ঠত্ব হারাল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: গত চার মৌসুমে কোপা ডেল রের শিরোপা নিজেদের দখলে রেখেছিল বার্সেলোনা। সর্বোচ্চ ৩০ বারের চ্যাম্পিয়নরা এ মৌসুমেও আধিপত্য ধরে রেখেছিল। কিন্তু গত পরশু এ টুর্নামেন্টের ফাইনালে ভ্যালেন্সিয়ার কাছে হেরে নিজেদের শ্রেষ্ঠত্ব হারাল কাতালানরা।
বার্সেলোনাকে গত পরশু ২-১ ব্যবধানে হারিয়ে প্রায় ১১ বছর পর শিরোপা পুনরুদ্ধার করল ভ্যালেন্সিয়া। এ নিয়ে সব মিলিয়ে দলটি এ শিরোপা অষ্টমবারের মতো ঘরে তুলল।
স্পেনের সেভিয়ায় ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত বল দখল আর আক্রমণে এগিয়ে থাকা বার্সেলোনা প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে যায়। ২১তম মিনিটে কেভিন গামেইরোর গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। এরপর ম্যাচের ৩৩ মিনিটে রদ্রিগোর গোলে ব্যবধান বাড়ায় দলটি। বিরতির আগে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু ৪৪ মিনিটে এসে মেসির শট ফিরিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক।
বিরতির পর ম্যাচে সমতায় ফিরতে ভিদাল আর ম্যালকমকে মাঠে নামান ভালভার্দে। তাতে কাতালানদের খেলায় গতি বাড়ে। সে সুযোগে ৭৩তম মিনিটে ব্যবধান কমান মেসি। কর্নার থেকে পাওয়া বলে মাথা ছোঁয়ান লংলে। সেটা প্রথম দফায় আটকে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক। পুরোপুরি ক্লিয়ার না হওয়ায় ডি-বক্সে ফাঁকায় থাকা মেসি সহজেই বল জালে জড়ান। এর ফলে কিছুটা আশা জাগে কাতালান শিবিরে। কিন্তু শেষ দিকে ফরোয়ার্ডদের ভুলে আর গোলের দেখা না পাওয়ায় ন্যু-ক্যাম্পের দলটিকে হারের সঙ্গে শিরোপা হাতছাড়ার হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়।

সর্বশেষ..