খালেদা ‘সম্পূর্ণ অসত্য’ বলেছেন: আইনমন্ত্রী

শেয়ার বিজ : বিএনপির নির্বাহী কমিটির সভায় দেওয়া খালেদা জিয়ার বক্তব্যকে ‘সম্পূর্ণ অসত্য’ বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সাক্ষ্য-প্রমাণ ও তথ্যের ভিত্তিতে আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে রায় দেবেন। আমি আগেও বলেছি, এখনও বলছি—বিচার হয়েছে আদালতে, সাক্ষ্য-প্রমাণ উপস্থাপন করা হয়েছে। সেই সাক্ষ্য-প্রমাণ বিবেচনায় নিয়ে নিম্ন আদালতের বিজ্ঞ বিচারক এই রায় দেবেন।
আজ রোববার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে একটি হোটেলে এক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন।

গতকাল রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় দলটির চেয়ারপারসন যে বক্তব্য দিয়েছিলেন, তার পরিপ্রেক্ষিতেই এসব কথা বলেন তিনি।

শনিবার জাতীয় নির্বাহী কমিটির সভায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, বিচার কোথায়? যেখানে অপরাধই নেই, সেখানে বিচারটা হবে কিসের? তারপরও তারা গায়ের জোরে বিচার করতে চায়। গায়ের জোরে কথা বলতে চায়।

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমি দুঃখিত, উনি এ কথা বলেছেন এবং এটা সম্পূর্ণ অসত্য।

উচ্চ আদালতে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রধান বিচারপতি নিয়োগের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আপনারা যদি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান দেখেন, তাহলে ৯৫ অনুচ্ছেদে পরিষ্কারভাবে বলা আছে—মহামান্য রাষ্ট্রপতি প্রধান বিচারপতিকে নিয়োগ দেবেন। সেখানে কোথাও লেখা নেই, জ্যেষ্ঠতার ভিত্তিতে তিনি নিয়োগ দেবেন।

বিচার বিভাগে নতুন বিচারপতি নিয়োগের প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, শিগগিরই হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে নতুন বিচারপতি নিয়োগ দেওয়া হবে।

অনুষ্ঠানে সব খাতে মানবাধিকার নিশ্চিত ও কর্মপরিবেশ তৈরির দাবি জানিয়েছেন তিনি।