গ্রামীণফোনের ফোরজি হ্যান্ডসেট ক্রয়ে ঋণ সুবিধা দিচ্ছে ব্যাংক এশিয়া

গ্রাহকদের ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট ক্রয়ে সহায়তার জন্য ডিভাইস ফাইন্যান্সিং স্কিম ‘লোন দিয়ে ফোন’ নিয়ে এলো গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া। ফলে গ্রাহকরা এখন থেকে তাদের পছন্দমতো ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট কিনতে পারবেন। এ স্কিমের মাধ্যমে গ্রাহকরা ব্যাংক এশিয়ার সহজ ঋণসুবিধা নিয়ে ফোরজি ফোন কিনে ৯ মাসের কিস্তিতে সে ঋণ পরিশোধ করার সুযোগ পাবেন। সম্প্রতি রাজধানীর মিরপুরে গ্রামীণফোন সেন্টারে এক অনুষ্ঠানে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে জানানো হয়, দেশে মাত্র ১৯ শতাংশ মানুষ ব্যাংকিং সুবিধা ব্যবহার করেন। আর সেক্ষেত্রে, ডিভাইস ফাইন্যান্সিং সুবিধা এখানে সম্পূর্ণই নতুন ধারণা। দেশে ব্যাংক থেকে সর্বনি¤œ ৫০ হাজার টাকা ব্যক্তিগত ঋণ গ্রহণ করা যায় কিন্তু গ্রামীণফোন ও ব্যাংক এশিয়ার নতুন এ উদ্যোগ গ্রহণের ফলে এ হ্যান্ডসেট কেনার জন্য এ পরিসীমার নিচেও গ্রাহকরা ঋণ গ্রহণ করতে পারবেন। এ অফার পাওয়ার যোগ্য গ্রামীণফোন গ্রাহকদের সঙ্গে প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি যোগাযোগ করা হবে। এক্ষেত্রে ব্যাংকের সাধারণ নিয়মকানুন প্রযোজ্য হবে।
এ নিয়ে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, গ্রাহকদের কাছে স্মার্টফোনের সহজলভ্যতা ইন্টারনেট ও ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ায় গ্রামীণফোন অঙ্গীকারাবদ্ধ। গ্রাহকদের সংযোগ স্থাপনের মাধ্যমে সামাজিক ক্ষমতায়নের প্রতিশ্রুতির কথা মাথায় রেখে গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া এ উদ্ভাবনী অফার নিয়ে এসেছে। আমরা আশা করছি এর ফলে আমাদের গ্রাহকরা সহজ মূল্য পরিশোধ সুবিধায় আরও ভালো ডিভাইস বেছে নিতে পারবেন।
ব্যাংক এশিয়ার ডিএমডি মুহাম্মদ জহিরুল আলম বলেন, দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত সুবিধাবঞ্চিতদের আনুষ্ঠানিক আর্থিক ও ডিজিটাল সেবা গ্রহণে সুবিধাদানের ক্ষেত্রে এ উদ্যোগ দেশের ভিন্ন ব্যবসায়িক খাতের স্বনামধন্য দুটি প্রতিষ্ঠানের জন্যই একটা বিশাল সুযোগ। আর্থিক ও ডিজিটাল অন্তর্ভুক্তি অর্জনে এটা খুবই অভিনব একটা উদ্যোগ। বিজ্ঞপ্তি