স্পোর্টস

গ্লোবাল টি-টোয়েন্টি খেলছেন না সাকিব

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের বিশ্বকাপ শেষ হওয়ায় আপাতত বিশ্রামে রয়েছেন সাকিব আল হাসান। সে সুযোগ অবশ্য বেশি দিন পাওয়ার কথা ছিল না। দু’সপ্তাহ পরই যে গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে কানাডায় উড়তে যাওয়ার ইচ্ছে ছিল এ বাঁহাতির। শেষ পর্যন্ত অবশ্য তেমনটা হচ্ছে না। শুধু তা-ই নয়, টাইগারদের আসন্ন শ্রীলঙ্কা সফরেও খেলবেন না তিনি। পবিত্র হজ পালনের জন্য বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে বিশ্রাম চেয়ে নিয়েছেন!
বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেয়েছিলেন সাকিব। কিন্তু এ টুর্নামেন্টে মাঠ মাতাতে দেখা যাবে না তাকে। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।
২৫ জুলাই থেকে শুরু হবে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫, ২৭ ও ২৯ জুলাই। আর সে সময়ই শুরু হবে হজে যাওয়ার প্রস্তুতি। এ কারণে সাকিবের লঙ্কান সিরিজে খেলা অনেকটা অনিশ্চিত। এদিকে ২৫ জুলাই থেকে শুরু হবে টুর্নামেন্টটি। আগামী ১১ আগস্ট পর্যন্ত চলবে সীমিত ওভারের এ টুর্নামেন্ট।
গ্লোবাল টি-টোয়েন্টি ও শ্রীলঙ্কা সিরিজে সাকিব না খেলার ব্যাপারে মিনহাজুল আবেদিক নান্নু বলেন, ‘আমি যতটুকু জানি, সে (সাকিব) পবিত্র হজ পালন করতে যাবে সে সময়। কিন্তু আমরা এখন পর্যন্ত তার বিশ্রাম নিয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। টানা ক্রিকেটের মধ্যে থাকায় ক্লান্ত সাকিব। এ কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে সে। আমরাও তার বিষয়ে আলোচনা করছি।’

সর্বশেষ..