সুস্বাস্থ্য

গ্লোমো অ্যাওয়ার্ড রবির এমহেলথ পার্টনার মিলভিক

বাংলাদেশের অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবির এমহেলথ পার্টনার মিলভিক। প্রতিষ্ঠানটি ‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর হেলথ অ্যান্ড বায়োটেক’ ক্যাটেগরিতে জিএসএমএ গ্লোবাল মোবাইল (গ্লোমো) অ্যাওয়ার্ড অর্জন করেছে। ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে রবির মোবাইল হেলথ সার্ভিস ব্র্যান্ড হিসেবে মিলভিকের মাই হেলথ পুরস্কারে ভূষিত হয়েছে। মিলভিক দীর্ঘদিন ধরে বিশ্বের বিভিন্ন দেশে স্বাস্থ্য বিমা কার্যক্রম পরিচালনা করে আসছে।
দেশের সুবিধাবঞ্চিত গ্রাহককে সুলভে মোবাইল স্বাস্থ্য ও ইন্স্যুরেন্স সেবাদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে রবি ও মিলভিক যৌথভাবে ‘মাই হেলথ’ ব্র্যান্ডটি নিয়ে আসে। বেশকিছু এমহেলথ পণ্যের অফার নিয়ে প্রতিষ্ঠান দুটি একসঙ্গে কাজ করছে।
২০১৮ সালের নভেম্বরে মাই হেলথের মোবাইল অ্যাপ চালু হয়। অ্যাপটির ফ্রি ও বৈতনিক সাবস্ক্রাইবাররা খুব সহজে মানসম্পন্ন চিকিৎসাসেবা পান। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে ঃরহু.পপ/ৎড়নর-রহধঢ়ঢ়
স্বাধীনতার এ মাসে রবি ও মিলভিক যৌথভাবে রবি-এয়ারটেল গ্রাহকের
জন্য বিনামূল্যে অ্যাপ ট্রায়ালের সুযোগ দিচ্ছে। ফলে অ্যাপটি ডাউনলোডের পর নিবন্ধন করে টেলি-ডাক্তারদের আনলিমিটেড পরামর্শ নেওয়া যাবে কোনো ঝামেলা ছাড়াই।
জিএসএমএ গ্লোমো অ্যাওয়ার্ড অর্জনে মিলভিককে অভিনন্দন জানিয়ে রবির চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব বলেন, সুবিধাবঞ্চিত মানুষের জন্য উদ্ভাবনী ডিজিটাল সেবাদানের ক্ষেত্রে বাংলাদেশে মাই হেলথ একটি মাইলফলক। মিলভিকের বিশ্বমানের দক্ষতা ও বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিজিটাল ব্র্যান্ড রবির শক্তিশালী অবস্থান এ দুইয়ে মিলে স্বাস্থ্য খাতে ডিজিটাল বিপ্লব ঘটাতে সক্ষম হয়েছে। টেলিকম খাতে বিশ্বের সর্বোচ্চ সম্মানজনক অ্যাওয়ার্ড অর্জন আমাদের সব গ্রাহককে এমহেলথ সেবা মাই হেলথের সুবিধা উপভোগ করতে আরও উৎসাহী করে তুলেছে।
মিলভিক বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আকিরা মরিতা বলেন, আন্তর্জাতিক মোবাইল স্বাস্থ্যসেবা খাতে শীর্ষস্থানীয় হিসেবে পরিচিতি লাভ করা আমাদের জন্য প্রেরণাদায়ক। আমরা গ্রাহকের জন্য সম্ভাব্য, সর্বোপরি সেরা মোবাইলভিত্তিক স্বাস্থ্যসেবা নিশ্চিতের ওপর গুরুত্ব দিয়ে থাকি।
ডাক্তারদের পরামর্শের জন্য অনেক পথ পাড়ি দিয়ে ক্লিনিকে বসে অপেক্ষা করার দৃশ্য খুবই সাধারণ একটি ব্যাপার। অনানুষ্ঠানিক খাতে কর্মরতরা এ সময়টুকু ব্যয়ের ফলে তাদের উপার্জনের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। এমন সমস্যা সমাধানে একটি ‘অ্যান্ড-টু-অ্যান্ড সল্যুশন’ দিচ্ছে মিলভিক।
মিলভিক বিশ্বের ১৫টি উদীয়মান অর্থনীতির দেশে সুবিধাজনক স্বাস্থ্য ও ইনস্যুরেন্স সেবা দিচ্ছে। বর্তমানে বাংলাদেশ, ঘানা, পাকিস্তান, প্যারাগুয়ে ও কম্বোডিয়ায় এমহেলথ সেবা পাওয়া যাচ্ছে। এর গ্রাহক ২২ লাখের বেশি। মিলভিক (বিমা) একটি কারিগরি সেবাদাতা প্রতিষ্ঠান, যা উন্নয়নশীল দেশগুলোর সুবিধাবঞ্চিত গ্রাহককে সাশ্রয়ী মূল্যে মোবাইল প্রযুক্তি ব্যবহার করে স্বাস্থ্য ও ইনস্যুরেন্স সেবা দিচ্ছে। মিলভিক প্রমাণ করেছে, প্রান্তিক অঞ্চলেও লাভজনক ও দীর্ঘমেয়াদি সেবা পৌঁছে দেওয়া সম্ভব।

সর্বশেষ..