চট্টগ্রামে বিএসএইচআরএমের মানবসম্পদ সামিট ৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের (বিএসএইচআরএম) আয়োজনে আগামী ৯ মার্চ চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মানবসম্পদ সামিট। চট্টগ্রাম নগরীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লু চিটাগাং বে-ভিউতে দিনব্যাপী এ সামিটে দেশ-বিদেশের বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। গতকাল রোববার চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এমপি এ সামিটে প্রধান অতিথি থাকবেন।
লিখিত বক্তব্যে সামিট আহ্বায়ক ও হাইডেলবার্গ সিমেন্টের কান্ট্রি এইচআর ম্যানেজার ও হেড অব এইচআর মো. আলমগীর বলেন, অর্থনৈতিক উন্নয়ন তথা ব্যক্তি, সমাজ ও জাতির উন্নয়নে দক্ষ মানবসম্পদের বিকল্প নেই। এ সামিট মানবসম্পদ পেশাজীবীদের একটি মিলনমেলা, যেখানে মানবসম্পদ পেশার দেশীয় ও আন্তর্জাতিক নিত্যনতুন বিষয়, পরিবর্তন ও কৌশল নিয়ে আলোচনা করবেন দেশের শীর্ষস্থানীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পেশাজীবীরা।
সংগঠনের চিটাগং চ্যাপ্টারের চেয়ারম্যান অধ্যাপক ড. ফরিদ এ সোবহানী বলেন, দেশের স্বাধীনতা, ব্যবসায়িক ও বৈদেশিক মুদ্রা অর্জনে জাতীয় অর্থনীতিতে যে হারে চট্টগ্রামের ভূমিকা রয়েছে সে হারে চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ জনশক্তি গড়ে ওঠেনি। ফলে চট্টগ্রামের শিক্ষিত ও বেকার জনশক্তিকে প্রতিনিয়ত ঢাকায় পাড়ি দিতে হয়। গত চার বছর ধরে বিএসএইচআরএম চট্টগ্রামে শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ পেশাজীবী গড়ার প্রত্যয়ে নিগূঢ়ভাবে কাজ করে চলেছে। এ সামিট মানবসম্পদ পেশাজীবীদের যুগোপযোগী দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
এ বছর ‘এইচআর ব্র্যাকথ্রো টু এক্সিলেন্স’ মূল প্রতিবাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে। মানবসম্পদ ব্যবস্থাপনার সঙ্গে জড়িত ৪০০ অংশগ্রহণকারী এ সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে আয়োজকরা আশাবাদ ব্যক্ত করছেন। ইতোমধ্যে ২০০ জন পেশাজীবী নিবন্ধন সম্পন্ন করেছেন। আগামী ৩ মার্চ পর্যন্ত নিবন্ধন চলবে।
সংবাদ সম্মেলনে সামিটের যুগ্ম আহ্বায়ক আরিফ আহমেদ, সচিব আরিফ উল্লা, কোষাধ্যক্ষ ইমরানুল হক, নোমান বিন জহিরউদ্দীন, ইশরাক হোসেন ও মিজানুর রহমান উপস্থিত ছিলেন।