চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব দৃষ্টি দিবস পালিত

শেয়ার বিজ প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ: ‘চোখের যত্ন সব খানে’ সেøাগানে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে বিশ্ব দৃষ্টি দিবস। দৃষ্টি প্রতিবন্ধীদের মানসম্পন্ন জীবনযাপন ও সবার দৃষ্টি সুরক্ষায় কার্যকর ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হয় এই কর্মসূচি থেকে। দিবসটি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বৃষ্টি উপেক্ষা করে চক্ষু হাসপাতালের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চক্ষু হাসপাতাল চত্তরে এসে আলোচনা সভায় মিলিত হয়।
জাতীয় অন্ধ কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ শাখা ও চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র নজরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তৃতা করেন সংগঠনের জেলা শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক একেএম খাদেমুল হক, বর্তমান সাধারণ সম্পাদক আবদুল হাকিম, পৌর কাউন্সিলর আবদুল বারেক ও আবদুল হান্নান। বিশ্ব দৃষ্টি বিসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন আয়াজ উদ্দীন আয়াজ।
অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবদুল হাকিম তার বক্তব্যে বলেন, চক্ষু চিকিৎসাসেবা কার্যক্রম এখন সারা দেশে ছড়িয়ে দেওয়া হচ্ছে। সরকারের পক্ষ থেকে এজন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। শুক্রবার ঢাকা লায়ন্স ক্লাবের অর্থায়ন ও চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় ৬০০ ও পৌরসভার অর্থায়নে আরও ১০০ চক্ষু রোগীর ফ্রি চিকিৎসা দেওয়া হবে। দৃষ্টিহীনদের প্রতি অধিক সহানুভূতিশীল অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠানটিতে চক্ষু রোগীদের উন্নত সেবা দেওয়া হবে।