ছন্দে ফিরলেন মোস্তাফিজ

 

ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জ্বলে উঠতে পারেননি। দুই ম্যাচে মাত্র ১ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তবে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অভিষেকেই ছন্দে ফিরেছেন বাঁহাতি এ পেসার। যদিও তার দল লাহোর কালান্দার্স ৪৩ রানে হেরেছে মুলতান সুলতানসের বিপক্ষে।

টস জিতে লাহোর কালান্দার্স ১০ ওভারের ৮৮ রান তুলে সুলতানদের দারুণ সূচনা এনে দিয়েছিলেন দুই ওপেনার আহমেদ শেহজাদ ও কুমার সাঙ্গাকারা। এ অবস্থায় দ্বিতীয় স্পেলে বোলিং আক্রমণে আসেন মোস্তাফিজ। ১১তম ওভারের প্রথম বলেই শেহজাদকে (৩৮) ফিরিয়ে দেন তিনি। পুল করার চেষ্টা ব্যাটের কানা ছুঁয়ে বল জমা পড়ে উইকেটরক্ষক উমর আমিনের গ্লাভসে। কিন্তু আম্পায়ার আউট দেননি। বেন্ডন ম্যাককালাম রিভিউ নেওয়ার পর ভুল ভেঙেছে মাঠের আম্পায়ারের। তবে এক প্রান্ত আগে ছিলেন সাঙ্গাকারা। ৪৪ বলে ৬৩ রান করা এ বাঁহাতিকেও সাজঘরের পথ দেখান কার্টার মাস্টার। সব মিলিয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নেন বাংলাদেশি এ পেস সেনসেশন।

রান তাড়ায় শুরু থেকেই পথ হারিয়ে বসে লাহোর। যে কারণে দলটি ১৭.২ ওভারে ১৩৬ রানে গুটিয়ে যায়। মুলতানের ৪৩ রানের জয়ে বড় অবদান জুনায়েদ খান ও ইমরান তাহিরের। তাদের দারুণ বোলিংয়ে মাত্র ৪ রানের মধ্যে শেষ ৭ উইকেট হারায় লাহোর।

হ্যাটট্রিক করা বাঁহাতি পেসার জুনায়েদ ২৪ রানে নেন ৩ উইকেট। ইমরান তাহির ৩ উইকেট নেন ২৭ রানে। ২টি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান ও কিরন পোলার্ড।