কোম্পানি সংবাদ

জমি কিনবে জিপিএইচ ইস্পাত

নিজস্ব প্রতিবেদক: প্রকৌশল খাতের কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মসজিদ্দা এলাকায় ৭৩ কোটি ৬০ লাখ টাকা (নিবন্ধন খরচসহ) ব্যয়ে আট দশমিক ৮৫ একর জমি কিনবে।
এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর শূন্য দশমিক ৫৬ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৩৫ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩৫ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে ৭৪ হাজার ৮১৯টি শেয়ার মোট ৭০ বার হাতবদল হয়, যার বাজারদর ২৬ লাখ ৪৫ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিন্ম ৩৫ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ৩৫ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ২৯ টাকা ৮০ পয়সা থেকে ৪৩ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে, যা আগের বছর দিয়েছিল পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) করে এক টাকা ৯৭ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয় ১৬ টাকা ৮৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৮৩ পয়সা ও ১৬ টাকা ১৫ পয়সা।

সর্বশেষ..