হোম স্পোর্টস জাতীয় ক্রিকেট লিগ শুরু আজ খেলবেন মাশরাফি

জাতীয় ক্রিকেট লিগ শুরু আজ খেলবেন মাশরাফি


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290

 

ক্রীড়া প্রতিবেদক: দেশের পাঁচটি ভেন্যুতে আজ থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ১৯তম আসর। চারটি করে দুই টায়ারে এ লিগে অংশ নেবে আটটি দল। দীর্ঘদিন পর এ টুর্নামেন্টে খুলনার হয়ে মাঠে নামছেন মাশরাফি বিন মুর্তজা।

উদ্বোধনী ম্যাচে আজ মাঠে নামছে আটটি দলই। খুলনায় মুখোমুখি হবে খুলনা বনাম রংপুর। ঢাকা বনাম বরিশাল খেলবে কক্সবাজারে। চট্টগ্রাম বনাম ঢাকা মেট্রো খেলবে চট্টগ্রামে এবং রাজশাহী বনাম সিলেটের ম্যাচটি হবে রাজশাহীতে।

এবারের জাতীয় লিগ শুরু হচ্ছে জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটারদের ছাড়াই। তবে দীর্ঘদিন পর এ টুর্নামেন্টে মাশরাফি ফেরায় বাড়তি মাত্রাও যোগ হয়েছে।

এর আগে ২০১৫ সালে একবার জাতীয় লিগ খেলতে চেয়েছিলেন মাশরাফি। কিন্তু জ্বরে আক্রান্ত হওয়ায় আর খেলতে পারেননি তিনি। এদিকে জাতীয় দলের হয়ে মাশরাফি সবশেষ টেস্ট খেলেছিলেন ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর গত আট বছরে মাত্র চারটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। এর মধ্যে জাতীয় লিগে খেলেছেন তিনটি আর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) একটি। টাইগার ওয়ানডে অধিনায়ক সর্বশেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২০১৪ সালের ফেব্রুয়ারিতে।