জার্মানির চ‚ড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা ফিরলেন নয়্যার, নেই সানে

ক্রীড়া ডেস্ক : চোটের সঙ্গে লড়াইটা করছিলেন চলতি মৌসুমের শুরু থেকেই। যে কারণে ম্যানুয়েল নয়্যারকে বিশ্বকাপে স্কোয়াডে পাওয়া নিয়ে শঙ্কায় ছিল জার্মানি। শেষ পর্যন্ত গতকাল বিশ্বকাপের চ‚ড়ান্ত দল ঘোষণার মধ্যে দিয়ে তা হয়েছে দূর। রাশিয়া যাচ্ছেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের সেরা এ গোলরক্ষক। কিন্তু জোয়াকিম লোর স্কোয়াডে জায়গা হয়নি লিরয় সানের। তাতে ভক্তরা কিছুটা হলেও হয়েছেন হতাশ।
সদ্যই শেষ হওয়া মৌসুমে লিরয় সানে ম্যানচেস্টার সিটির জার্সিতে খেলেছিলেন দুর্দান্ত। মোহাম্মদ সালাহর সঙ্গে প্রায় প্রতি ম্যাচের পেয়েছিলেন জালের দেখা। সব মিলিয়ে তারকা এ ফরোয়ার্ড সিটিকে শিরোপা জেতাতে করেছিলেন ১৪টি গোল। আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১৭টি। তারপরও জোয়াকিম লো চ‚ড়ান্ত ২৩ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি তার।
রাশিয়া বিশ্বকাপে ‘এফ’ গ্রæপে জার্মানির তিন প্রতিপক্ষ মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৭ জুন মেক্সিকোর মুখোমুখি হয়ে বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট ধরে রাখার অভিযান শুরু করবেন লোর শিষ্যরা।
জার্মানির চ‚ড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড
গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার, মার্ক আন্দ্রে টের স্টেগান, কেভিন ট্রাপ
ডিফেন্ডার: জেরোম বোয়েটাং, ম্যাটস হামেলস, নিকলাস সুলে, আন্টোনিও রুডিগার, ম্যাথিয়াস গিন্টার, জোনাস হেক্টর, জশুয়া কিমিচ, মারভিন প্লাটেনহার্ডট
মিডফিল্ডার: টনি ক্রুস, স্যামি খেদিরা, ইলকাই গুন্ডোগান, লিয়ন গোরেৎজকা, সেবাস্টিয়ান রুডি, মেসুত ওজিল, টমাস মুলার, জুলিয়ান ব্রান্ড, জুলিয়ান ড্র্যাক্সলার ও মার্কো রয়েস
ফরোয়ার্ড: মারিও গোমেজ, টিমো ভার্নার