স্পোর্টস

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন

ক্রীড়া ডেস্ক:শিরোপা জয়ের দৌড়ে আগেই এগিয়ে ছিল। এবার ভক্তদের অপেক্ষা ফুরাল। ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে জার্মান বুন্দেসলিগার টানা সপ্তম শিরোপা জিতেছে বায়ার্ন মিউনিখ। ২ পয়েন্টে পেছনে ফেলেছে বরুসিয়া ডর্টমুন্ডকে। দিনের আরেক ম্যাচে যারা ২-০ গোলে হারিয়েছে বরুসিয়া মোশেনগ্লাডবাখকে।
একপেশে ম্যাচে এদিন বায়ার্নের হয়ে গোল করেন ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়েন রোবেন। ৭২ মিনিটে রিবেরি ও ৭৮ মিনিটে রোবেন গোল করেন। দলটির হয়ে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন তারা।
খেলার ৪ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। এ সময় গোল করেন নিকো কোভাক। প্রথমার্ধে এই একটি গোলই হয়। বিরতির পর ম্যাচের ৫০ মিনিটে গোল করে সমতা ফেরান ফ্রাঙ্কফুর্টের সেবাস্তিয়ান হালে।
এরপর খেলার ৫৩ মিনিটে ডেভিড আলবা আবার এগিয়ে নেন বাভারিয়ানদের। ৫৮ মিনিটে রেনাটো সানচেজ গোল করে বায়ার্ন সমর্থকদের আনন্দে ভাসান (৩-১)। তারপর বদলি খেলোয়াড় হিসেবে নামা রিবেরি ও রোবেন গোল করে ৫-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন।
ইতিহাস জানাচ্ছে, জার্মানির শীর্ষ প্রতিযোগিতায় এবার নিয়ে রেকর্ড ২৯ শিরোপা জিতল বায়ার্ন। ৩৪ ম্যাচে ২৪ জয় ও ছয় ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল দলটি। সামনে সুযোগ এবার ঘরোয়া ডাবল জয়ের। সামনের শনিবার জার্মান কাপে লাইপজিগের মুখোমুখি হবে এ প্রতিযোগিতারও রেকর্ড চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

সর্বশেষ..