জাহিন স্পিনিংয়ের দর কমেছে ১১.৭৪%

নিজস্ব প্রতিবেদক: বস্ত্র খাতের জাহিন স্পিনিং লিমিটেডের দর সমন্বয় হয়েছে। গত বুধবার কোম্পানিটির রেকর্ড ডেট ছিল। গতকাল লেনদেন চালুর পর কোম্পানিটির শেয়ারদর কমেছে ১১ দশমিক ৭৪ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল কোম্পানির প্রতিটি শেয়ার সর্বশেষ ২৩ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৩ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে ৩১ লাখ ৮৭ হাজার ৫৭৩টি শেয়ার মোট ৮৪৯ বার হাতবদল হয়, যার বাজারদর সাত কোটি ৩৯ লাখ ৬৫ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ২২ টাকা ৯০ পয়সা থেকে ২৩ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। এক বছরে শেয়ারদর ১৪ টাকা ৩০ পয়সা থেকে ২৯ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৯ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৪ টাকা সাত পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৫ অক্টোবর সকাল ৯টায় সুগন্ধা কমিউনিটি সেন্টার, প্লট-৭৫/এ, রোড-৫/এ, সাতমসজিদ রোড, ধানমন্ডি, ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে।

১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৫ কোটি ৬৯ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২২ কোটি ৯৬ লাখ টাকা

।কোম্পানিটি ২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে। ৩০ জুন ২০১৬ পর্যন্ত সমাপ্ত ১৮ মাসে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। এ সময় ইপিএস হয়েছে এক টাকা ৯৭ পয়সা এবং এনএভি ১৪ টাকা ৫৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছে ১৪ কোটি ৭০ লাখ ৭০ হাজার টাকা।

কোম্পানিটির আট কোটি ৫৬ লাখ ৯৮ হাজার শেয়ার রয়েছে। মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৩১ দশমিক ১০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৭ দশমিক ১৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৪১ দশমিক ৭২ শতাংশ শেয়ার।