টেকনোর নতুন দুটি ফ্ল্যাগশিপ

সেলফি ক্যামেরায় গুরুত্ব দিয়ে নতুন দুটি ফ্ল্যাগশিপ বাজারজাত করেছে টেকনো মোবাইল বাংলাদেশ। ফোন দুটির মডেল ‘টেকনো ক্যামন এক্স’ ও ‘ক্যামন এক্স পো’। প্রথম ফোনটিতে ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যাম ও অন্যটিতে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।
গত ৯ মে রাজধানীর একটি হোটেলে ফোন দুটির আনুষ্ঠানিক উদ্বোধন ও বাজারজাত করার ঘোষণা দেয় টেকনো। ক্যামন এক্সের দাম ১৭ হাজার ৯৯০ টাকা, ক্যামন এক্স প্রো ২২ হাজার ৯৯০ টাকা।
উšে§াচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজয়ানুল হক, সিওও শ্যামল সাহা, হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামানসহ প্রতিষ্ঠানটির
ঊর্ধ্বতন কর্মকর্তারা।
রেজয়ানুল হক বলেন, আমরা গবেষণা করে দেখেছি দেশের মানুষ লো-লাইটে ছবি তোলা নিয়ে বেশ ভোগান্তি পোহায়। এই ভোগান্তি কিছুটা লাঘব করবে টেকনো মোবাইল ফোন। কারণ সেলফি ক্যামেরা ও লো-লাইট ক্যামেরাকেন্দ্রিক ফোন ক্যামন এক্স ও ক্যামন এক্স প্রো। আশা করি নতুন এই ফোন দুটি ক্রেতাদের চাহিদা পূরণ করবে।
ক্যামন এক্স ফোনটিতে আছে ছয় ইঞ্চির ফুল এইচ ডিসপ্লে। ইনফিনিটি ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৮:৯। চার জিবি র‌্যামের এই ফোনটিতে ৬৪ জিবি বিল্টইন মেমোরি আছে। এতে অক্টাকোর প্রসেসর সংযোজন করা হয়েছে। ফোনটিতে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। ব্যাকআপের জন্য এতে তিন হাজার ৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এর অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড অরিও। সঙ্গে আছে টেকনোর নিজস্ব ইউজার ইন্টারফেস।
ক্যামন এক্স ফোনটিতে রয়েছে ছয় ইঞ্চির এইচডি ডিসপ্লে। এতে ২.৫ ডি কার্ভড গ্লাস রয়েছে। তিন জিবি র‌্যামের এই ফোনটিতে ৩২ জিবি রম রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটি পরিচালনার জন্য রয়েছে ২.০ গিগাহার্জের অক্টাকোর প্রসেসর। অ্যানড্রয়েড ৮.০ অরিও অপারেটিং সিস্টেমের সঙ্গে ফোনটিতে টেকনোর নিজস্ব ইউজার ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। ছবির জন্য ফোনটিতে আছে ২০ মেগাপিক্সেলের ডুয়েল ফ্লাশসমৃদ্ধ ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেল। ব্যাকআপের জন্য এতে তিন হাজার ৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।