টেস্ট খেলতে চান রুবেল

ক্রীড়া প্রতিবেদক: ওয়ানডে ও টি-টোয়েন্টির তুলনায় টেস্টে বেশি খরুচে একজন বোলার রুবেল হোসেন। পরিসংখ্যানের দিকে চোখ রাখলে তো সেটাই প্রমাণিত হয়। যে কারণে এ ডানহাতি পেসারের মন খারাপ হওয়াটাই স্বাভাবিক। তবে খুলনার এ ক্রিকেটারের আরও বেশি খারাপ লাগে যখন শুনতে হয়, তিনি টেস্ট খেলতে চান না।
টেস্ট নিয়ে রুবেলকে ঘিরে অনেকের মধ্যে যে ভুল ধারণার জš§ নিয়েছিল গতকাল মিরপুর হোম অব ক্রিকেটে নিজেই সেটা ভেঙে দেন তিনি, ‘আমি টেস্ট খেলতে চাই না, এটা সম্পূর্ণ মিথ্যা। এ ধরনের কথা কারা বের করেছে আমি জানি না। আমি টেস্ট খেলতে চাইব না কিসের জন্য? এ ক্রিকেটই আমার রুটি-রুজি। এটার ওপরই তো আমি চলি। আমার পরিবার চলে, তাই না। এটার সঙ্গে আমার চিটিং (প্রতারণা) করার কিছু নেই। আমি কখনই বলিনি আমি টেস্ট ক্রিকেট খেলতে চাই না।’
চলতি বছরের মাঝামাঝি সময়ে খোদ বিসিবি সভাপতিই বলেছিলেন, রুবেল হোসেন এবং কয়েকজন সিনিয়র খেলোয়াড় টেস্ট খেলতে চান না। এ কষ্টকর পরিশ্রম থেকে গা বাঁচিয়ে মূলত তারা সীমিত ওভারের খেলার প্রতিই বেশি আগ্রহী। বাংলাদেশ সে সময় ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে বাজে ফল করেছে।
বিসিবি সভাপতির কাছ থেকে আসা এমন অভিযোগের প্রেক্ষিতে অনেকদিন পরে রুবেল হোসেন নিজের অবস্থান পরিষ্কার করে বলেন, ‘আমাকে এটাও শুনতে হয়েছে আমি নাকি লম্বা স্পেলে বোলিং করতে চাই না। এটাও মোটে ঠিক না। আমি বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগে) বোলিং করছি না? ম্যাচও খেলছি নিয়মিত। আমি টেস্ট ক্রিকেট যদি উপভোগই না করতাম তাহলে তো এটাকে এড়িয়ে যেতে পারতাম। আমি ক্রিকেটের সঙ্গে কখনই প্রতারণা করি না।’
আগামী শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে লড়াইয়ে নামবে বাংলাদেশ। তার আগে গতকাল পুরোদমে অনুশীলনে নেমে পড়েছে টিম টাইগার্স। সে ব্যস্ততার ফাঁকে রুবেল হোসেন সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় উপস্থিত হন। টেস্ট ক্রিকেট নিয়ে তাকে ঘিরে যে ধোঁয়াশা চলছে সেটা দূর করার জন্যই যা বলার সেটা সাফ সাফ বলে দেন।
ইচ্ছে থাকলে আগামী দিনে টেস্টে ফেরা রুবেলের জন্যই বেশ কষ্টসাধ্যই হবে। কেননা দলের তরুণ ক্রিকেটাররা সাদা পোশাকে দুর্দান্ত পারফর্ম করছেন। শুধু তাই নয়, জয়ও ছিনিয়ে আনছেন তারা। হয়তো তাই রুবেল মুখে বললেও এখন থেকে বেশি করে রঙিন পোশাকেই মনযোগী হবেন!