ট্রাম্প মানসিকভাবে পুরোপুরি সুস্থ : টিলারসন

শেয়ার বিজ ডেস্ক: সম্প্রতি প্রকাশিত এক বইতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন উঠলেও পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, এ বিষয়ে তার মনে কখনোই প্রশ্ন জাগেনি। কারণ সব সময়েই তিনি ট্রাম্পকে সুস্থ দেখেছেন।

সম্প্রতি ট্রাম্পের বিষয়ে একটি বই প্রকাশিত হয়েছে, যার নাম ‘ফায়ার অ্যান্ড ফিউরি: ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউজ’। বইটির লেখক সাংবাদিক মাইকেল ওলফ ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে তার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যেই সন্দেহ আছে দাবি করেছেন।

বইটির প্রকাশ ঠেকাতে ট্রাম্প প্রশাসনের চেষ্টার কথাও জানিয়েছিল মার্কিন গণমাধ্যম, যে কারণে নির্ধারিত তারিখ থেকে এগিয়ে শুক্রবার থেকেই বইটির বিক্রি শুরু হয়েছে।

এ পরিস্থিতিতে শুক্রবার টিলারসন সিএনএনকে বলেন, মার্কিন প্রেসিডেন্টের মানসিক স্বাস্থ্য নিয়ে তার কখনোই সন্দেহ ছিল না।

উত্তর কোরিয়া ও ইরান ইস্যুতে প্রেসিডেন্টের সঙ্গে টিলারসনের দূরত্ব এবং তার পদত্যাগের সম্ভাবনা নিয়ে গত বছর মার্কিন গণমাধ্যমে ছিল নানান আলোচনা। পররাষ্ট্র মন্ত্রী সে সময় একবার ট্রাম্পকে ‘নির্বোধ’ ডেকেছিলেন বলেও বেশ কয়েকটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল। তবে টিলারসন এবার সেসব উড়িয়ে দিলেন।

সাক্ষাৎকারে টিলারসন প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্কের উন্নয়নে কাজ করার কথা জানান। বলেন, ২০১৮ সালের পুরোসময় দায়িত্বে থাকার ব্যাপারেও তিনি আত্মবিশ্বাসী।

সূত্র : বিবিসি ও সিএনএন