করপোরেট কর্নার

ডব্লিউবিএএফে বাংলাদেশি সিনেটর নিয়োগ পেলেন গোলাম মনোয়ার

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামে (ডব্লিউবিএএফ) বাংলাদেশের সিনেটর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মনোয়ার কামাল। ৮ এপ্রিল তিনি এ নিয়োগ পান। এ নিয়োগপ্রাপ্তির ফলে গোলাম মনোয়ার কামাল মূলত বৈশ্বিক পুঁজিবাজারে একজন প্রভাবশালী ব্যক্তি হিসেবে স্বীকৃতি পেলেন।
এখন থেকে তিনি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। পাশাপাশি বাংলাদেশের অর্থনীতির পুনর্গঠনে দেশীয় ও আন্তর্জাতিক স্টেকহোল্ডারদের সঙ্গে উদ্যোক্তা উন্নয়নে কাজ করবেন গোলাম মনোয়ার।
বিশ্বজুড়ে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা ও কর্মক্ষেত্র সৃষ্টির লক্ষ্যে স্টার্টআপ ব্যবসায়গুলোকে পুঁজি প্রদানে কাজ করে থাকে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম। প্রতিষ্ঠানটি বৈশ্বিক অর্থনৈতিক উন্নয়নে এসএমই, স্টার্টআপসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্ষমতায়নে বিশ্বব্যাপী সমন্বয়কের কাজ করা, সমাজের বিভিন্ন স্তরের মানুষ তথা রাজনীতিক, অর্থনীতিবিদদের মধ্যে আন্তঃসম্পর্ক তৈরি করা, বৈশ্বিক পর্যায়ের আন্তর্জাতিক ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে সম্পৃক্ত করা ইত্যাদি কাজ করে থাকে।
এছাড়াও বৈশ্বিক অর্থনৈতিক উন্নয়ন ও ক্ষমতায়নে আঞ্চলিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কৌশলগত চুক্তি সম্পাদন করেছে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম। যেসব প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি রয়েছে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামের তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন অব দ্য ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ (আইএফসি) ও লন্ডন স্টক একচেঞ্জ গ্রুপ (এলএসইজি)।

সর্বশেষ..