হোম দিনের পুজিঁবাজার ডিএসই: লেনদেন কমেছে ২৮৭ কোটি ৭২ লাখ টাকা।

ডিএসই: লেনদেন কমেছে ২৮৭ কোটি ৭২ লাখ টাকা।

নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাাহের শেষ কার্যদিবসে (বৃহস্পতিবার) লেনদেন উঠানামার মধ্য দিয়ে কার্যদিবস শেষ হয়।

তথ্যানুযায়ী, দিনশেষে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় নয় পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩৪২ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করছে। দিনজুড়ে ডিএসইতে ৩২৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে ১৫০ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এর বিপরীতে কমেছে ১৫৮ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। দিনশেষে অপরিবর্তিত ছিলো ১৯ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে এক হাজার ৪১৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে যার পরিমাণ আগের দিন ছিল এক হাজার ৭০৪ কোটি ৫৫ লাখ  টাকা। সেই হিসেবে লেনদেন কমেছে ২৮৭ কোটি ৭২ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। দিনজুড়ে কোম্পানিটির মোট দুই কোটি ১২ লাখ ২৪ হাজার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে এর পরের অবস্থানে ছিলো  বারাকা পাওয়ার, প্রিমিয়ার ব্যাংক, লংকা বাংলা, ন্যাশনাল ব্যাংক, কেয়া কসমেটিকস, সিএনএ টেক্স, জেনিন নেক্সট, অ্যাপোলো ইস্পাত এবং অলিম্পিক এক্সেসরিজ  ।