ডিবেট ফর ডেমোক্র্যাসির ছায়া সংসদে বিজয়ী দল বিইউবিটি

ডিবেট ফর ডেমোক্র্যাসি আয়োজিত কর ব্যবস্থাপনাবিষয়ক সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) বিতার্কিকরা জয়লাভ করেছেন। প্রতিযোগিতায় রানারআপ হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়।
অংশ নেওয়া সব দলকে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি বলেন, জোর-জবরদস্তি করে নয়, জনগণকে উদ্বুদ্ধকরণের মাধ্যমে কর পরিধি বাড়াতে চায় সরকার। কর ব্যবস্থাপনা আধুনিকায়নের জন্য নেওয়া অটোমেশনের কাজ শেষ হলে এক্ষেত্রে অধিকতর স্বচ্ছতা আসবে। কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী কর আহরণে করদাতাদের হয়রানি করলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
২২ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বিতর্ক অনুষ্ঠানটির আয়োজন করা হয়। বিজয়ী দলের সদস্যরা হলেন: বিইউবিটির সিএসই বিভাগের শিক্ষার্থী তানজিলা আহমেদ পিংকি (প্রধানমন্ত্রী), ইংরেজি বিভাগের শিক্ষার্থী শ্রীমতি কীর্ত্তনীয়া (মন্ত্রী) ও আইন বিভাগের শিক্ষার্থী শামিমা নাসরিন শান্তা (সদস্য)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। বিচারক ছিলেন সাংবাদিক সাজ্জাদ আলম খান, অধ্যাপক আবু মোহাম্মদ রইস, সাংবাদিক দৌলত আক্তার মালা, উন্নয়ন যোগাযোগ বিশেষজ্ঞ ড. এসএম মোর্শেদ ও জাতীয় রাজস্ব বোর্ডের সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন। অনুষ্ঠানে বিইউবিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. সাব্বির আহমেদ বিইউবিটি দলের নির্দেশক ছিলেন। আরও উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় ও বিইউবিটির শিক্ষক ও শিক্ষার্থীরা।