কোম্পানি সংবাদ

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

 

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রাপ্ত তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৪ জুলাই সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশান-২ এ অবস্থিত ডেল্টা লাইফ টাওয়ারে (প্লট-৩৭, রোড-৯০) বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ জুলাই।
এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর শূন্য দশমিক ১০ শতাংশ বা ১০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১০০ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯৯ টাকা ৭০ পয়সা। ওইদিন কোম্পানিটির ৯৬ হাজার ৯৬টি শেয়ার মোট ৩০১ বার হাতবদল হয়, যার বাজারদর ৯৬ লাখ ছয় হাজার টাকা। আর দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৯৯ টাকা ৬০ পয়সা থেকে সর্বোচ্চ ১০১ টাকায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৯২ টাকা থেকে ১২৫ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।
এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে, যা ২০১৬ সালে ছিল ২০ শতাংশ নগদ লভ্যাংশ। বিমা খাতের এ কোম্পানিটি ১৯৯৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৩ কোটি ৭৫ লাখ টাকা। কোম্পানিটির ১২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। ডিএসই থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্যমতে, কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ৪২ দশমিক পাঁচ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২২ দশমিক ৩৭ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে দুই দশমিক আট শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৩ দশমিক ৫০ শতাংশ শেয়ার।

 

সর্বশেষ..